প্রশ্নপত্রে এল, ভারতীয় দলে ধোনির ভবিষ্যত্ কি? উত্তর দিতে পারলেন না 'পরীক্ষার্থীরা'!

ধোনির অবসর জল্পনা ক্রমেই জোরালো হয়েছে। ভারতীয় ক্রিকেটের অন্দরে বার বার উঠে এসেছে একটাই প্রশ্ন

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Mar 5, 2020, 12:54 PM IST
প্রশ্নপত্রে এল, ভারতীয় দলে ধোনির ভবিষ্যত্ কি? উত্তর দিতে পারলেন না 'পরীক্ষার্থীরা'!

নিজস্ব প্রতিবেদন:  ২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের সেমি ফাইনালের পর থেকে আর তিনি মাঠে নামেননি। খেললেননি কোনও প্রতিযোগিতামূলক ম্যাচও। তারপর থেকেই ধোনির অবসর জল্পনা ক্রমেই জোরালো হয়েছে। ভারতীয় ক্রিকেটের অন্দরে বার বার উঠে এসেছে একটাই প্রশ্ন, ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনির ভবিষ্যত্ কি?

সূত্রের খবর, এবার এই একই প্রশ্ন এবার করা হল ইন্টারভিউতে। তাও ভারতীয় ক্রিকেট বোর্ডে।  মদন লাল, আরপি সিং এবং সুলক্ষণা নায়েক-এর ক্রিকেট উপদেষ্টা কমিটি বুধবার দুই নির্বাচককে বেছে নিতে পাঁচ প্রার্থীকে ইন্টারভিউতে ডাকেন। পাঁচ জন হলেন - সুনীল যোশী, ভেঙ্কটেশ প্রসাদ, লক্ষ্ণণ শিবরামকৃষ্ণন, হরবিন্দর সিং এবং রাজেশ চৌহান। আর পাঁচ জনকেই মদন লালের উপদেষ্টা কমিটি একটা প্রশ্ন ছুড়ে দেন সকলকে। সেটা হল, ভারতীয় দলে ধোনির ভবিষ্যত্ নিয়ে আপনার কী ধারণা?

ধোনির মতো এই ধরণের স্পর্শকাতর বিষয় নিয়ে উত্তর কী হতে পারে সেটাও বোর্ডের আগামী প্রজন্ম কী ভাবছে সেটা জেনে নেওয়াও খুবই জরুরি ছিল বিসিসিআই-এর ক্রিকেট উপদেষ্টা কমিটির। "ভারতীয় দলে ধোনির ভবিষ্যত্ নিয়ে আপনার কী ধারণা?"-প্রশ্নের উত্তরে সুনীল যোশী থেকে রাজেশ চৌহানরা কে কী বলেছেন সেটা অবশ্য ফাঁস করেনি ওই সূত্র।

ইন্টারভিউ শেষে সুনীল যোশী এবং হরবিন্দর সিংকে বেছে নেন মদন লাল, আরপি সিং এবং সুলক্ষণা নায়েক-এর উপদেষ্টা কমিটি। নির্বাচক হিসেবে এমএসকে প্রসাদ এবং গগণ খোদার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। সুনীল যোশী এবং হরবিন্দর সিং যোগ দেবেন দেবাং গান্ধী, শরনদীপ সিং এবং যতীন পরঞ্জপের সঙ্গে যোগ দেবেন। এবার নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব সামলাবেন সুনীল যোশী।

জাতীয় দলের জার্সিতে কবে হবে ধোনির প্রত্যাবর্তন? আদৌ কি কামব্যাক করবেন তিনি? ইতিমধ্যেই বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন তিনি। তবে ক্রিকেট থেকে সন্ন্যাস নেননি মাহি। আইপিএলের প্রস্তুতিতে চেন্নাইয়ে নেমে পড়েছেন এমএসডি।

আরও পড়ুন - সিডনিতে মুষলধারায় বৃষ্টি, ভেস্তে গেল সেমি ফাইনাল; বিশ্বকাপ ফাইনালে ব্লু ব্রিগেড

.