R Ashwin Retired Out, IPL 2022: অশ্বিনের 'রিটায়ার্ড আউট' বিতর্ক থামাতে আসরে টিম ম্যানেজমেন্ট

রয়্যালসের ইনিংসের ১৮.২ ওভার হওয়ার পর অশ্বিনকে সাজঘরে ডেকে নেওয়া হয়। শেষের বাকি ওভারে দ্রুত রান তোলার জন্য সঞ্জুরা ভরসা রাখেন রিয়ান পরাগকে। 

Updated By: Apr 11, 2022, 04:06 PM IST
R Ashwin Retired Out, IPL 2022: অশ্বিনের 'রিটায়ার্ড আউট' বিতর্ক থামাতে আসরে টিম ম্যানেজমেন্ট
অশ্বিনের বেনজির আউট! ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: পুনে সুপারজায়ান্টের (Lucknow Super Giants) বিরুদ্ধে 'রিটায়ার্ড আউট' হয়ে আইপিএল-এর (IPL 2022) ইতিহাসে নজির গড়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। দলের স্বার্থে এই অফ স্পিনার স্বেচ্ছায় সাজঘরে ফিরে গেলেও, যাবতীয় পরিস্থিতির জন্য রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গাকারা (Kumar Sangakkara) ও দলের কোচ সঞ্জু স্যামসনকে ( Sanju Samson) কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে। এ বার সেই ঘটনার ব্যখ্যা দিলেন দুজন।   

টিম ম্যান অশ্বিনের স্পোর্টিং স্পিরিটকে বাহবা জানিয়ে সঙ্গাকারা বলেন, "ও যে ভাবে পরিস্থিতি সামলেছে, সেটা অনবদ্য। চাপের মুখে দশম ওভারে ব্যাট করতে নেমে দলের ১৯তম ওভার পর্যন্ত খেলে গিয়েছে। শেষ পর্যন্ত রিটায়ার্ড আউট হয়ে স্বার্থত্যাগ করে নিজের উইকেট দিয়ে এসেছে। এটা আসল টিম ম্যান-এর পরিচয়।" এরপর থেমে না গিয়ে তিনি আরও যোগ করেন, "দলের স্বার্থে অশ্বিন নিজেই সেই সময় আউট হয়ে যেতে চেয়েছিলেন। আমরাও সাজঘরে বসে সেই আলোচনাই করছিলাম।"  

স্যামসন বলেন, "এটাই তো রাজস্থান রয়্যালস। আমরা সবসময়ই আলাদা কিছু করার চেষ্টায় থাকি। আমরা এই বিষয়ে মরশুম শুরুর আগে কথাবার্তা বলছিলাম এবং ঠিক করেছিলাম এমন কোনও পরিস্থিতি আসলে এটা প্রয়োগ করে দেখব।"  

রয়্যালসের ইনিংসের ১৮.২ ওভার হওয়ার পর অশ্বিনকে সাজঘরে ডেকে নেওয়া হয়। শেষের বাকি ওভারে দ্রুত রান তোলার জন্য সঞ্জুরা ভরসা রাখেন রিয়ান পরাগকে। তাই অশ্বিনকে তুলে নেওয়া হয়। অশ্বিনকে যে তুলে নেওয়া হবে সেই ব্য়াপারে বিন্দুবিসর্গ জানতেন না শিমরন হেটমায়ার। অশ্বিনের সঙ্গে পঞ্চম উইকেটে স্কোরবোর্ডে ৬৮ রান যোগ করা হেটমায়ার সেকথা নিজেই পরে জানান। রাজস্থানের এই চালটা কিন্তু একেবারে বৃথা যায়নি। রিয়ান পরাগ একটি ছয়ের সাহায্যে ৪  বলে ৮ রান করেন। 

আরও পড়ুন: Kuldeep Yadav, IPL 2022: প্রতিশোধের ম্যাচে সফল ছাত্র, KKR-এর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন কুলদীপের ছোটবেলার কোচ

আরও পড়ুন: R Ashwin Retired Out: বেনজির আউট হয়ে আইপিএল ইতিহাস আর অশ্বিনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.