Lionel Messi না Cristiano Ronaldo? পছন্দের নাম জানালেন Rafael Nadal

Rafael Nadal reveals his choice between  Lionel Messi and Cristiano Ronaldo: লিয়োনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? এবার পছন্দের ফুটবলারের নাম বেছে নিলেন রাফায়েল নাদাল।  

Updated By: Jul 24, 2023, 07:38 PM IST
Lionel Messi না Cristiano Ronaldo? পছন্দের নাম জানালেন Rafael Nadal
মেসি-রোনাল্ডোর মধ্যে সেরা বেছে নিলেন নাদাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কে সেরা, লিওনেল মেসি (Lionel Messi) না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? বিগত এক যুগেরও বেশি সময় ধরে ফুটবলবিশ্বে এই আলোচনা চলছে এবং আগামী দিনেও চলবে। প্রাক্তন থেকে বর্তমান ফুটবল মহারথীদের কেউ কেউ এলএমটেনকে (LM10) এগিয়ে রেখেছেন, কেউ কেউ বেছে নিয়েছেন সিআরসেভেনকে (CR7)। আর্জেন্টাইন সুপারস্টার ও পর্তুগিজ জাদুকরের মধ্যে রাফায়েল নাদাল (Rafael Nadal) কাকে বেছে নেবেন? টেনিস কিংবদন্তি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন, আর ঠিক তখনই নাদালকে এক ফ্যান এই প্রশ্ন করেন। নাদাল প্রিয় ফুটবলার বেছে নেওয়ার পাশাপাশি আরও একবার মনে করিয়ে দেন যে, তিনি কিন্তু ক্লাব বলতে রিয়াল মাদ্রিদই (Real Madrid) বোঝেন। ২২টি গ্র্যান্ড স্ল্যামের মালিককে ফ্য়ান জিজ্ঞাসা করেন যে, 'কে ভালো, মেসি না রোনাল্ডো?' যার উত্তরে লাল সুড়কির সম্রাট বলেন, 'মেসি বেশি ভালো, কিন্তু আমি রিয়াল মাদ্রিদের ফ্যান।' রাফা হয়তো বুঝিয়ে দিলেন যে, মেসিকে এগিয়ে রাখলেও তিনি রোনাল্ডোকে হৃদয়ে রেখেছেন রিয়ালে খেলার সুবাদে। 

আরও পড়ুন: CR7: বিশ্বকাপে মেসির দেশের মেয়ে ,তবে দেহে রোনাল্ডোরই বাস! জানাজানি হতেই বিতর্কের ঝড়

অন্যদিকে গত মে থেকে নাদাল টেনিসের বাইরে। ফরাসি ওপেন এবং উইম্বলডন খেলেননি তিনি। চোটের জন্য রোঁলা-গারোয় ও অল ইংল্য়ান্ড লন টেনিস ক্লাবে নামেননি তিনি। বিগত কয়েক মাস নাদালকে ভোগাচ্ছে কোমরের চোট। তিনি ফরাসি ওপেনে নামার আগে সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, 'আমি রোঁলা গারোয় খেলছি না। যতটা পেরেছি খেলেছি। বিগত চার মাস আমার জন্য খুবই কঠিন ছিল। আসলে আমি সমস্যার সমাধান খুঁজে পাইনি, যার আমি অস্ট্রেলিয়ায় সন্মুখীন হয়েছিলাম। আমি সেই মানুষই নই, যে রোঁলা গারোয় নামব আর ঠিক জায়গায় থাকব না। আমাকে সাময়িক থামতে হবে। জানি না কখন আবার অনুশীলন করতে কোর্টে নামতে পারব। হতে পারে দু'মাস বা চার মাস। আমার শরীরের জন্য ও ব্যক্তিগত খুশির জন্য যেটা ভালো মনে হচ্ছে, সেটাই করছি।' এই সাংবাদিক বৈঠকেই নাদাল জানিয়ে ছিলেন অবসরের দিনক্ষণ। তিনি বলেন, 'আগামী বছর আমার শেষ বছর।' আগামী সেপ্টেম্বরে ডেভিস কাপ ফাইনাল রয়েছে। নাদালের ইচ্ছা ডেভিসের হাত ধরেই টেনিসে ফেরা। নাদালকে আর কোনও গ্র্যান্ড স্ল্যামে দেখা যাবে না বলেই লিখে দেওয়া যায়।

আরও পড়ুন: মহাযুদ্ধে ধুলের ভারতকে ধুলিসাৎ করে কাপ জিতল পাকিস্তান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.