এমন ক্যাচ ধরলেন রাহানে! অজি ব্যাটসম্যানও বিশ্বাস করতে পারলেন না, তিনি আউট!

৫২তম ওভারে শামিকে মিড উইকেটে খেলতে গিয়ে রাহানের হাতে ধরা পড়েন লেবুশেন।

Updated By: Jan 5, 2019, 11:32 AM IST
এমন ক্যাচ ধরলেন রাহানে! অজি ব্যাটসম্যানও বিশ্বাস করতে পারলেন না, তিনি আউট!

নিজস্ব প্রতিনিধি : শর্ট মিড অনে দাঁড়িয়ে এমন ক্যাচও ধরা যায়! জীবনের প্রথম টেস্ট ম্যাচে নেমেছিলেন মার্নস লেবুশেন। মহম্মদ শামির বলে মিড অনে শট খেলেন। শর্ট মিড অনে ফিল্ডিং করছিলেন অজিঙ্ক রাহানে। ছো মেরে তুলে নেন ক্যাছ। কয়েক সেকেন্ড দাঁড়িয়ে থাকেন লেবুশেন। যেন বিশ্বাস করে উঠতে পারছিলেন না, এমন ক্যাচও কেউ ধরতে পারে! আসলে তাঁর শট খেলার পর এক সেকেন্ডেরও কম সময়ের মধ্যে ক্যাচ যায় রাহানের কাছে। তিনি সেটা তুলে নেন। এত কম এত তাত্ক্ষণিক ক্যাচ ধরাটা চাট্টিখানি কথা নয়। কিন্তু ভারতীয় দলের অন্যতম সেরা ফিল্ডারদের মধ্যে রাহানের নাম আসে। সেটা বোধ হয় জানতেন না লেবুশেন।

আরও পড়ুন-  সাংবাদিক সম্মেলনের মাঝেই বেজে উঠল অজি অধিনায়কের মোবাইল, তার পর...

এক উইকেট হারিয়ে ১২২ রান করেছিল অস্ট্রেলিয়া। মধ্যাহ্নভোজের পরই ম্যাচ ঘুরে যায়। ওপেনার মার্কাস হ্যারিস ও শন মার্শ আউট হন। এর পরই ব্যাকফুটে চলে যায় অজিরা। তার পর শামির বলে রাহানের ওরকম একটা অসাধারণ ক্যাচ! যা নিয়ে এখন সোশ্যাল সাইটে প্রশংসার ঢেউ। দ্বিতীয় দিনে বিনা উইকেটে ২৪ রান তুলেছিল অস্ট্রেলিয়া। তৃতীয় দিনের শুরুতে উসমান খোয়াজা ও মার্কাস মিলে অস্ট্রেলিয়া ইনিংস টানছিলেন। কিন্তু জুটি ভাঙলেন কুলদীপ যাদব। লাঞ্চ-এর আগে খোয়াজাকে আউট করেন চায়নাম্যান। তার পর লাঞ্চ-এর পর আউট হন মার্কাস। এর পর থেকেই অস্ট্রেলিয়ার ইনিংসে ধস নামা শুরু। 

আরও পড়ুন-  এই না হলে ক্যাপ্টেন! আজ ম্যাচ শুরুর আগে পন্থকে নিজে হাতে প্রস্তুত করেছিলেন কোহলি

৫২তম ওভারে শামিকে মিড উইকেটে খেলতে গিয়ে রাহানের হাতে ধরা পড়েন লেবুশেন। জীবনের প্রথম টেস্টে নামা লেবুশেন ৯৫ বল খেলে করলেন ৩৮ রান। ভালই ছন্দে খেলছিলেন লেবুশেন। কিন্তু রাহানে চমত্কার লো-ক্যাচ ধরে তাঁকে প্যাভিলিয়নে ফিরতে বাধ্য করেন। দ্বিতীয় দিন থেকেই মহম্মদ শামি দারুণ বোলিং করছেন। দ্বিতীয় দিনে তাঁর বলেই খোয়াজার ক্যাচ ফস্কান ঋষভ পন্থ। তৃতীয় দিনেও বাংলার পেসার অজি ব্যাটসম্যানদের উপর চাপ বজায় রেখেছিলেন। শামিকে সামলাতে কার্যত হিমশিম খেতে হচ্ছিল অজি ব্যাটসম্যানদের।