জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাক্কা ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে টিম ইন্ডিয়া (Team India)। ২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্য়াম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। ১১ বছর পর এসেছে ভারতের কোনও আইসিসি ট্রফি! বিগত পাঁচটি আইসিসি ট্রফির ফাইনালে উঠেও বৈতরণী পার করতে পারেনি ভারত। তবে এবার রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং বার্বাডোজে ইতিহাস লিখে তেরঙা পুঁতে দিয়ে এসেছে। বিশ্বকাপের নিরিখে প্রায় ১৩ বছর পর আবার বিশ্বকাপ। আর এই কাপ এসেছে ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিংয়েই। তবে রাহুল আর ভারতের কোচ নন, দেশকে কাপ জিতিয়ে কলার তুলে দায়িত্ব ছেড়েছেন 'দ্য় ওয়াল'! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, কিংবদন্তির পুত্র এবার জাতীয় দলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পেলেন ডাক


পরিবারই এখন তাঁর কাছে সবার আগে। ফলে দ্রাবিড় আর কোচ হিসেবে থাকতে চাননি। শত অনুরোধেও তাঁকে রাখা যায়নি দায়িত্বে। বর্বাডোজে একদল সাংবাদিককে হাসতে হাসতে দ্রাবিড় বলেছিলেন যে, কিছুদিনের মধ্য়েই তিনি বেকার হয়ে যাবেন। ফলে কোনও চাকরি থাকলে জানাতে। তবে মানুষটির নাম দ্রাবিড়। বাজারে কী আর তাঁর চাকরির অভাব হয়! এমনই হাইপ্রোফাইল যে তাঁর। এই মুহূর্তে জানা যাচ্ছে দ্রাবিড় ফের ফিরছেন রাজস্থান রয়্য়ালসে। পুরনো ডেরাতেই তাঁকে দেখা যাবে। এই প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, ''কথাবার্তা প্রায় চূড়ান্ত, বলা যায় ফাইনাল পর্যায়ে পয়েছে। দ্রুতই দ্রাবিড় রাজস্থানের হেড কোচ হবেন।'


রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গেও দ্রাবিড়ের চমৎকার সম্পর্ক রয়েছে। সঞ্জু যে অনূর্ধ্ব ১৯ দলে খেলে উঠে এসেছেন। সেই দলের কোচ ছিলেন দ্রাবিড়। খেলোয়াড় হিসেবে রাজস্থানের প্রতিনিধিত্ব করেছেন দ্রাবিড়। ২০১২ ও ২০১৩ সালে তিনি এই ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক ছিলেন। ২০১৪ ও ২০১৫ মরসুমে দলের পরিচালক এবং পরামর্শদাতার দায়িত্ব পালন করেছিলেন তিনি। এরপর দ্রাবিড় ২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলসে (অধুনা দিল্লি ক্যাপিটালস) চলে যান। এবং ২০১৯ সালে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের ভূমিকা নেওয়ার আগে পর্যন্ত দিল্লিতেই ছিলেন।


আরও পড়ুন: হাফ ডজন ডার্বি! সৌভিক খুশি তিন প্রধানের উপস্থিতিতেই, হেক্টর বাছলেন সেরা ডিফেন্ডার


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)