East Bengal | ISL 2024-2025: হাফ ডজন ডার্বি! সৌভিক খুশি তিন প্রধানের উপস্থিতিতেই, হেক্টর বাছলেন সেরা ডিফেন্ডার

East Bengal In ISL 2024-2025: কার্লেস কুয়াদ্রাত সাফ জানিয়ে দিলেন প্রথম ছয় ছাড়া ভাবছেন না তাঁর টিম। নতুন চ্য়ালেঞ্জ তৈরি মশালবাহিনী।  

Updated By: Sep 4, 2024, 07:14 PM IST
East Bengal | ISL 2024-2025: হাফ ডজন ডার্বি! সৌভিক খুশি তিন প্রধানের উপস্থিতিতেই, হেক্টর বাছলেন সেরা ডিফেন্ডার
ডার্বি নিয়ে ভাবছেনই না সৌভিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ২৫ অগাস্ট ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড (Football Sports Development Limited) ওরফে (FSDL) ২০২৪-২৫ মরসুমের ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024-25) সূচি ঘোষণা করে দিয়েছে ডিসেম্বর পর্যন্ত। আগামী ১৩ সেপ্টেম্বর লিগের পর্দা উঠছে। সেদিন উদ্বোধনী ম্যাচ খাস কলকাতায়। বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে গতবারের লিগ শিল্ড জয়ী মোহনবাগান সুপার জায়ান্ট এবং শিরোপা জয়ী মুম্বই সিটি এফসি মুখোমুখি হচ্ছে। যার মানে গত মরসুমের ফাইনালের ফের একবার পুনরাবৃত্তি। প্রথম সপ্তাহে ওড়িশা এফসির বিরুদ্ধে খেলবে চেন্নাইয়িন এফসি। বেঙ্গালুরু এফসি মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল এফসির। সুনীল ছেত্রীদের ঘরের মাঠ বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে খেলবেন ক্লেটন সিলভারা। মরসুমের প্রথম ডাবল হেডার (এক দিনে দুই খেলা) হবে শনিবার। 

আরও পড়ুন: 'আমি কি ডাক্তার নাকি? আমাকে কেন জিজ্ঞাসা করছেন!' কেন মেজাজ হারালেন মোলিনা?

রাজারহাটের ধারের এক পাঁচতারা হোটেলে বুধবার দুপুরে আইএসএল মিডিয়া ডে উপলক্ষে, লিগে অংশ নেওয়া ১৩ টি দলের মধ্যে সাতটি দল সাংবাদিক বৈঠক করল। শুরুটা হয়েছিল প্রথমবার আইএসএলে পা রাখা মহামেডানকে দিয়েই। শেষ হল ইস্টবেঙ্গলকে দিয়ে। আর তার আগে ছিল মোহনবাগান। এই মরসুমে আইএসএলে কলকাতার ফুটবল ভক্তরা হাফ ডজন ডার্বি দেখতে চলেছেন। প্রথম দু’টি ডার্বি অক্টোবরে। ৫ অক্টোবর (শনিবার) মোহনবাগান বনাম মহামেডান। এবং তারপর ১৯ অক্টোবরও (শনিবার) ডার্বি! এবার ঘটি বনাম বাঙালের লড়াই। দুই চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান। পরপর ডার্বি নিয়ে একেবারেই চিন্তিত নন লাল-হলুদের মাঝমাঠের ভরসা সৌভিক চক্রবর্তী। ৩৩ বছরের বাঙালি রাইট-ব্য়াক ভীষণ খুশি এবার আইএসএলে তিন প্রধান অংশ নেওয়ায়। তিনি বলেন, 'দেখুন আমি বাংলার কথা বলছি একজন বাঙালি ফুটবলার হিসেবে। ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহামেডান আইএসএল খেলছে। এটা ভালো ব্য়াপার। এটা দেখে জুনিয়ররাও অনুপ্রাণিত হবে। বাংলার তিন প্রধানই প্রাধান্য় নিয়ে আইএসএল খেলুক। তবে আমি চাইব ইস্টবেঙ্গল সবচেয়ে ভালো খেলুক। ডার্বি চাপের নয়, আমার মতো বাঙালির কাছে তা গর্বের ম্য়াচ।' 

অন্য়দিকে লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত বলছেন অবশ্য়ই তাঁর পাখির চোখ অবশ্য়ই প্রথম ছয়। তাঁর সংযোজন, 'দেখুন একটা ভালো মুহূর্তে রয়েছি আমরা। একই কোচ পর পর দুই মরসুমে দায়িত্বে রয়েছেন। ট্রেভর মরগ্যানের সময়ের পর এই রকম আর হয়নি। আমরা কোর টিমটা ধরে রেখেছি। যেমন ধরুন ক্লেটন, মহেশ, হিজাজি ও সৌভিকরা রয়েছে। বহু বছর আমাদের প্রায় একই দল এক সঙ্গে ৩৫টা ম্যাচ খেলেছে। জানি সামনে কঠিন চ্য়ালেঞ্জ রয়েছে। তবে সুপার ফোরে যা খুশি হতে পারে। এরকম পর্যায়ে সব দলই এক। দেখুন না ডুরান্ড ফাইনালে মোহনবাগান ফেভারিট ছিল, কিন্তু জিতল নর্থ ইস্ট। কঠিন লড়াইয়ের জন্য আমরা তৈরি আছি।' এবার ইস্টবেঙ্গলের রক্ষণে মোহনবাগানের দুই প্রাক্তন। আনোয়ারের সঙ্গে জুড়বেন হেক্টর ইয়ুস্তে। তিনি আনোয়ারের সঙ্গে ফের জুটি বাঁধতে মুখিয়ে। তিনি বলেন, 'আনোয়ার লিগের সেরা ডিফেন্ডার। আবার ওর সঙ্গে খেলব আমি।' আনোয়ারকে পেয়ে  লাল-হলুদ লাভবান হয়েছে বলেই জানিয়েছেন কুয়াদ্রাত। তিনি বলেছেন, যেভাবে জাতীয় দলের তারকা ডিফেন্ডারকে ব্যবহার করলে তাঁরা সবচেয়ে বেশি লাভবান হবেন, সেভাবেই আনোয়ারকে ব্যবহার করবেন। কুয়াদ্রাতও খুশি হয়েছেন মহামেডান অংশ নেওয়ায়।

আরও পড়ুন: 'চ্যালেঞ্জ নিতে তৈরি', প্রথমবার আইএসএসএল সাদা-কালোর, কী বলছেন চেরনিশভ-সামাদরা?

 
 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.