Rahul Dravid's Son Samit Dravid: প্রতীক্ষার অবসান, কিংবদন্তির পুত্র এবার জাতীয় দলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পেলেন ডাক

Rahul Dravid's Son Samit Dravid: রাহুল দ্রাবিড়ের ছেলে সমিত দ্রাবিড় এবার জাতীয় দলে। জুনিয়র পর্যায়ে দারুণ খেলার পুরস্কারই পেলেন তিনি।

Updated By: Aug 31, 2024, 01:06 PM IST
Rahul Dravid's Son Samit Dravid: প্রতীক্ষার অবসান, কিংবদন্তির পুত্র এবার জাতীয় দলে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পেলেন ডাক
রাহুল দ্রাবিড়ের পুত্র সমিত দ্রাবিড় এবার জাতীয় দলে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুরন্ত ক্রিকেটের কারণেই স্কুল এবং জুনিয়র পর্যায়ে বারবার নাম উঠে এসেছে তাঁর। কথা হচ্ছে সমিত দ্রাবিড়কে (Samit Dravid) নিয়ে! পদবিই বলে দিচ্ছে যে, তাঁর সঙ্গে কার যোগসূত্র রয়েছে। ঠিকই ধরেছেন। কিংবদন্তি ক্রিকেটার ও ভারতের টি-২০ বিশ্বকাপ জয়ী কোচ রাহুল দ্রাবিড়েরই (Rahul Dravid) সুপুত্র সমিত। কথায় আছে 'বাপকা বেটা, সিপাইকা ঘোড়া, কুছ নেহি তো থোড়া থোড়া'। 

আরও পড়ুন: ফাইনালে শুভাশিস কি আদৌ খেলবেন? জনকেও দেখবে যুবভারতী! রইল মহাযুদ্ধের সব আপডেট

বাবার ছেলে এবার ঢুকে পড়লেন জাতীয় দলে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ভারতের অনূর্ধ্ব-১৯ মাল্টি ফরম্য়াট সিরিজে সমিত পেলেন ডাক। এক ও চারদিনের সিরিজের দুই ভিন্ন স্কোয়াডেই রয়েছে সমিতের নাম। সিরিজে তিনটি পঞ্চাশ ওভারের ম্য়াচ হবে ও দু'টি চারদিনের ম্য়াচ হবে। ওয়ানডে খেলা হবে পুদুচেরিতে ও চেন্নাইয়ে চারদিনের সিরিজ। একদিনের দলে নেতৃত্ব দেবেন উত্তরপ্রদেশের মহম্মদ অমন ও চারদিনের সিরিজে অধিনায়ক হয়েছেন মধ্য়প্রদেশের সোহম পটবর্ধন।

এবার আসা যাক সমিতের কথায়। তিনি একজন পেস-বোলিং অলরাউন্ডার। এই মুহূর্তে নিজের রাজ্য় বেঙ্গালুরুতে চলতি এএসসিএ মহারাজা টি-২০ ট্রফি খেলছেন। এখনও পর্যন্ত তিনি সাত ইনিংসে সর্বোচ্চ ৩৩ সহ-৮২ রান করেছেন। যদিও বল করেননি সমিত। তবে চলতি বছরের শুরুতে কোচবিহার ট্রফিতে সমিত ভালো পারফর্ম করেছেন। কর্ণাটককে প্রথমবার এই শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সমিত। ১৮ বছরের সমিত ৮ ম্যাচে ৩৬২ রান করেন। জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে তাঁর ৯৮ রানের ইনিংস ছিল দেখার মতো। সমিত বল হাতেও টুর্নামেন্টে ছাপ রেখেছেন। যেখানে তিনি ১৬ উইকেট নিয়েছিলেন। যার মধ্য়ে মুম্বইয়ের বিরুদ্ধে ফাইনালে ছিল ২ উইকেটও।
 

আরও পড়ুন: জয়ের জায়গায় এই দুঁদে আইনজীবী! বাবা ছিলেন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী, রইল বায়োডেটা

একদিনের সিরিজে ভারতের স্কোয়াড: রুদ্র প্যাটেল (সহ-অধিনায়ক) (জিসিএ), সাহিল পরখ (এমএএইচসিএ), কার্তিকেয় কেপি (কেএসসিএ), মহম্মদ অমন (অধিনায়ক) (ইউপিসিএ), কিরণ চোরমলে (এমএএইচসিএ), অভিজ্ঞান কুন্ডু (উইকেটরক্ষক) (এমসিএ), হরবংশ সিং পাঙ্গালিয়া (উইকেটকিপার) (এসসিএ), সমিত দ্রাবিড় (এএসসিএ), যুধাজিৎ গুহ (সিএবি), সমর্থ এন (কেএসসিএ), নিখিল কুমার (ইউটিসিএ), চেতন শর্মা (আরসিএ), হার্দিক রাজ (এএসসিএ), রোহিত রাজাওয়াত (এমপিসিএ), মহম্মদ এনান (কেসিএ)

চারদিনের সিরিজে ভারতের স্কোয়াড: বৈভব সূর্যবংশী (বিহার সিএ), নিত্য পান্ড্য (বিসিএ), বিহান মালহোত্রা (সহ-অধিনায়ক) (পিসিএ), সোহম পটবর্ধন (অধিনায়ক) (এমপিসিএ), কার্তিকেয় কে পি (কেএসসিএ), সমিত দ্রাবিড় (কেএসসিএ), অভিজ্ঞান কুন্ডু (উইকেটরক্ষক) (এমসিএ), হরবংশ সিং পাঙ্গালিয়া (উইকেটরক্ষক) (এসসিএ), চেতন শর্মা (আরসিএ), সমর্থ এন (কেএসসিএ), আদিত্য রাওয়াত (সিএইউ), নিখিল কুমার (ইউটিসিএ), আনমোলজিৎ সিং (পিসিএ), আদিত্য সিং (ইউপিসিএ), মহম্মদ এনান (কেসিএ)
 

 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.