জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত পোহালেই শুরু এশিয়া কাপ (Asia Cup 2023)। পাকিস্তানের মুলতানে কাপযুদ্ধের প্রথম ম্যাচে মুখোমুখি পাকিস্তান-নেপাল (Pakistan Vs Nepal)। তবে 'মাদার অফ অল ব্যাটল' দিয়েই কাপযুদ্ধের অভিযান শুরু টিম ইন্ডিয়ার। আগামী ২ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান (India vs Pakistan) মুখোমুখি শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে। এশিয়া কাপের আগে  রোহিত শর্মা (Rohit Sharma) অ্য়ান্ড কোং বেঙ্গালুরুর আলুরে সারছেন প্রস্তুতি শিবির। গত ২৩ অগস্ট থেকে শুরু হয়েছে জাতীয় শিবির। জড়ো হয়েছেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্য়রা! সাত দিনের ক্যাম্প শেষ করেই রোহিত উড়ে যাচ্ছেন শ্রীলঙ্কায়। কিন্তু এখনও একটাই প্রশ্ন থেকে যাচ্ছে যে, চার এবং পাঁচে কে খেলবে। কেএল রাহুল (KL Rahul) ও শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) প্রত্যাবর্তন করেছেন ঠিকই। তবে রাহুলের চোট পুরোপুরি না সারায় তিনি এশিয়া কাপের প্রথম দুই ম্য়াচ খেলতে পারবেন না। অন্যদিকে ঋষভ পন্থ (Risabh Pant) এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলার জায়গায় নেই। শ্রীলঙ্কা উড়ে যাওয়ার আগে দ্রাবিড় সাফ জানিয়ে দিলেন যে, এখনও ভারত চার এবং পাঁচে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Rahul Dravid | Asia Cup 2023: 'খুবই মিস করেছি ওকে'! তৈরি হচ্ছে ভারতের কাপযুদ্ধের 'ব্রক্ষ্মাস্ত্র', জানালেন গুরু


দ্রাবিড় সাংবাদিক বৈঠকে বলেন, 'সত্যি বলতে এই এক্সপেরিমেন্টেশন শব্দটা আমাদের ছু়ড়ে দেওয়া হয়েছে। এর নেপথ্যে অনেক ভাবনাই রয়েছে। এরকম নয় যে, পরীক্ষা-নিরীক্ষা করব বলেই তা করে গিয়েছি। কিছু নির্দিষ্ট কারণ রয়েছে অবশ্যই। উদাহরণ দিয়ে বলতে পারি। চার এবং পাঁচ নম্বর জায়গায় কে ব্য়াট করবে, তা নিয়ে প্রচুর আলোচনা হয়েছে। আমরা বুঝতে পেরেছি যে, এই বিষয়ে আমাদের কাছে এখন কোনও স্বচ্ছতা নেই। আজ থেকে ১৮-১৯ মাস আগে যদি জিজ্ঞাসা করতেন, তাহলে বলতাম শ্রেয়স আইয়ার, কেএল রাহুল ও ঋষভ পন্থ ছিল এই জায়গায়। ১৮ মাস আগে, আমাদের যা টিম হয়েছিল, সেখানে কোনও সন্দেহই ছিল না যে, এই তিনজনের মধ্যেই চার-পাঁচে খেলত। কিন্তু যা ঘটে গেল। তা তো কেউ আগে থেকে হিসেব কষে রাখেনি। বিশেষত সীমিত ওভারের ক্রিকেটে। আমরা ওদিকে আবার টি-২০ বিশ্বকাপ ও বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপেও ফোকাস করেছিলাম। তিন মাসের মধ্যে ওই তিনজন চোট পেয়ে গেল। কোনও ছোটখাটো চোট নয়। সবার শরীরে ছুড়ি-কাঁচি চলেছে। ওদের অস্ত্রোপচার হয়েছে। যখন এমনটা ঘটে গেল, তখন আমাদের অন্যদের ওই জায়গায় খেলাতে হবে। তবে বিশ্বকাপের মতো বড় ইভেন্টের জন্য আমরা তৈরি আছি। ওই জায়গায় যারা খেলবে, তাদের পরীক্ষা করে দেখা হয়েছে। এছাড়াও ভবিষ্যতে তারা সময় পাবে ওই ভূমিকায় খেলার জন্য। আমাদের চেষ্টা চালিয়ে যেতেই হবে।'


ভারতের এশিয়া কাপের দল: রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, ঈশান কিশান, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি , মহম্মদ সিরাজ , কুলদীপ যাদব ও প্রসিদ্ধ কৃষ্ণা। স্ট্যান্ড-বাইতে রয়েছেন সঞ্জু স্যামসন।


আরও পড়ুন: Sunil Gavaskar: 'বিচার হয় ট্রফি দিয়েই', রোহিতকে যা শোনানোর শুনিয়ে দিলেন সানি!



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)