নিজস্ব প্রতিবেদন: ভারতীয় মহিলা দলের কোচ নির্বাচিত হলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রমেশ পাওয়ার। এখন থেকে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত হরমনপ্রীত, স্মৃতি মন্দনাদের কোচিং করাবেন মুম্বইয়ের এই প্রাক্তন স্পিনার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার, ১৪ অগাস্ট  ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে জানাননো হয়, আসন্ন ক্যারিবিয়ান বিশ্বকাপ পর্যন্ত মহিলা ক্রিকেট দলের দায়িত্ব দেওয়া হয়েছে রমেশ পাওয়ারকে। প্রাক্তন কোচ তুষার আরথের ইস্তফার পরই রমেশ রাজারাম পাওয়ারকে মহিলা ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব দেওয়া হল।


তৃতীয় টেস্টেও নেই স্টোকস!


বিসিসিআই সূত্রে জানা গিয়েছে নতুন কোচ মহিলা ক্রিকেট দলের সঙ্গে তাঁর কাজ শুরু করবেন ব্যাঙ্গালুরু থেকে। সেখানে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি-তে ক্যাম্প করবে ভারতীয় মহিলা ক্রিকেট দল।


লজ্জাজনক হারের পর ভক্তদের উদ্দেশে কোহলির আবেগঘন বার্তা


রমেশ পাওয়ার মুম্বই ক্রিকেটের জানা শোনা নাম হলেও কোচিংয়ে তেমন একটা নাম ডাক নেই তাঁর। যদিও এই কিছু দিন আগেই তিনি অস্ট্রেলিয়া থেকে লেভেল থ্রি কোচিংয়ের কোর্স শেষ করেছেন। বোর্ডের তরফে জানানো হয়েছে, এই নতুন কোচই আসন্ন শ্রীলঙ্কা সিরিজ (সেপ্টেম্বর), উইন্ডিজের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ (অক্টোবর)- সহ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচিংয়ের দায়িত্বে থাকবেন।


‘পরপর ওয়ানডে খেললে ক্রিকেটাররা মরে যাবে না’


প্রসঙ্গত, ৫০ ওভারের বিশ্বকাপে (২০১৭) নজরকাড়া পারফরম্যান্সের পর একেবারেই ধারাবাহিকতা দেখাতে পারেননি হরমনপ্রীত, স্মৃতি মন্দনা, ঝুলন গোস্বামী এবং ঝুলন গোস্বামীরা। চলতি বছরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক এবং টি-টোয়েন্টি, দুই সিরিজই হেরেছে ভারত। এমনকী ঘরের মাঠেই ত্রিদেশীয় সিরিজে হতাশজনক ফল করেছে তাঁরা।



তারপর এশিয়া কাপ ফাইনালেও বাংলাদেশের কাছে হার।  এমন অবস্থায় নতুন কোচের কাজ যে খুব একটা সহজ হবে না, সেকথা মেনে নিচ্ছে ম্যানেজমেন্ট। তবে আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন রমেশ পাওয়ারের ওপর ভরসা রাখছে বিসিসিআই।


বিরাট কি ব্র্যাডম্যান হতে পারবেন?


উল্লেখ্য, মহিলা ক্রিকেট দলের নতুন কোচ রমেশ পাওয়ার ভারতের হয়ে ২টি টেস্ট-সহ ৩১টি ওয়ানডে খেলছেন। তাঁর ঝুলিতে রয়েছে সর্বমোট ৪০টি উইকেট। ব্যাটে রান খুব কম হলেও একটি আন্তর্জাতিক অর্ধ-শতরান রয়েছে পাওয়ারের।