close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তৃতীয় টেস্টেও নেই স্টোকস!

দ্বিতীয় টেস্টে ব্রিটিশ দলে স্টোকসের না থাকার কোনও ফায়দাই বিরাটরা তুলতে পারেনি। উলটে স্টোকস-হীন ব্রিটিশ দলের কাছে লজ্জার হার হয়েছে ভারতের। এর পর স্টোকসের দলে থাকা আর না থাকা নিয়ে খুব স্বাভাবিক ভাবেই ভারতীয়দের আর আনন্দিত হওয়ার কারণ নেই।

Updated: Aug 14, 2018, 03:53 PM IST
তৃতীয় টেস্টেও নেই স্টোকস!

নিজস্ব প্রতিবেদ: জোড়া ফলায় বিদ্ধ ব্রিটিশ ক্রিকেটার বেন স্টোকস। একদিকে ব্রিস্টল ক্রাউন কোর্টে তাঁর বিরুদ্ধে মামলা চলছে। অন্য দিকে বেনের জন্য অপেক্ষা করছে ‘জেন্টলম্যানস ক্রিকেট’-এ শৃঙ্খলা ভঙ্গের শাস্তিও! সব মিলিয়ে নাজেহাল ব্রিটিশ ক্রিকেটারের কাছে আরও একটা বিপত্তির কারণ হল, লর্ডসের পর ট্রেন্ট ব্রিজেও তাঁর না খেলতে পারা।

লজ্জাজনক হারের পর ভক্তদের উদ্দেশে কোহলির আবেগঘন বার্তা

সোমবারের শুনানির পর যা জানা যাচ্ছে, বেন স্টোকসের মামলা গড়াবে বুধবার পর্যন্ত। এ দিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তৃতীয় টেস্টের দল ঘোষণা করবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এতে ট্রেন্ট ব্রিজেও বেন স্টোকসের ‘অনুপস্থিত’ থাকার সম্ভাবনা আরও জোরালো হচ্ছে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। তবে এতে ব্যক্তি বেন স্টোকস যতটা সমস্যায় পড়বেন ঠিক ততটা সমস্যায় পড়বে না থ্রি লায়নস। কারণ, স্টোকসের পরিবর্ত হিসেবে দলে জায়গা পাওয়া ক্রিস ওকস লর্ডসে যে পারফরম্যান্স দিয়েছেন, তাতে ব্রিটিশ দলের সেরা অলরাউন্ডারের খামতি অনেকটাই মিটেছে। ব্যাটে শতরান এবং বলে উইকেট নিয়ে নজর কেড়েছেন ওকস। আর সে কারণেই স্টোকসের পরিবর্ত হিসেবে সুযোগ পাওয়া ওকসের দলে থাকা একদিকে পাকা। দারুণ পারফরম্যান্স থাকায় স্টোকস থাকলেও তিনি খেলতে পারেন আর না থাকলে তো প্রশ্নই নেই।

‘পরপর ওয়ানডে খেললে ক্রিকেটাররা মরে যাবে না’

প্রসঙ্গত, দ্বিতীয় টেস্টে ব্রিটিশ দলে স্টোকসের না থাকার কোনও ফায়দাই বিরাটরা তুলতে পারেনি। উলটে স্টোকস-হীন ব্রিটিশ দলের কাছে লজ্জার হার হয়েছে ভারতের। এর পর স্টোকসের দলে থাকা আর না থাকা নিয়ে খুব স্বাভাবিক ভাবেই ভারতীয়দের আর আনন্দিত হওয়ার কারণ নেই। বরং তাঁদের চিন্তার কারণ ব্যাটিং। বিরাটকে বাদ দিলে কোনও ব্যাটসম্যানই ইংল্যান্ডের পেস অ্যাটাককে সামলাতে পারছেন না। বল হাতে আগুন ঝড়াচ্ছেন ব্রিটিশ ক্রিকেটের ‘জেমস বন্ড’ জিমি অ্যান্ডারসন। এরপর ভারত সিরিজ জিতে ফিরবে, এমনটা ক্লাস ফাইভের বাচ্চাও মুখ ফুটে বলতে পারছে না। উলটে সবাই এখন বেশি ভাবিত, বিরাট ভারত ০-৫-এ হেরে না ফেরে! 

টুইটারে সমালোচনা : গ্রেগ চ্যাপেলের থেকেও বিপজ্জনক রবি শাস্ত্রী!

এমন পরিস্থিতি ভারতীয় ফ্যানদের কাছে পাশে থাকার জন্য আহ্বান করেছেন স্বয়ং ভারত অধিনায়ক। অন্য দিকে, আগামী শনিবার ট্রেন্ট ব্রিজে ভারত অন্য রকম ক্রিকেট উপহার দেবে, এমন আশা করছে ভারতীয় ক্রিকেট সমর্থকরাও।