রঞ্জি ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে চেনা ছন্দে মনোজ তিওয়ারি, হাঁকালেন ডবল সেঞ্চুরি!

সোমবার কল্যাণীতে ম্যাচের দ্বিতীয় দিনে শুরু থেকেই স্বাভাবিক ছন্দে ছিলেন মনোজ। ২৯৬ বলে এ দিন প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠ দ্বিশতরান করেন তিনি।

Reported By: সুখেন্দু সরকার | Edited By: সুদীপ দে | Updated By: Jan 20, 2020, 12:02 PM IST
রঞ্জি ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে চেনা ছন্দে মনোজ তিওয়ারি, হাঁকালেন ডবল সেঞ্চুরি!

নিজস্ব প্রতিবেদন: অধিনায়কত্বের দায়িত্বভার লাঘব হওয়ার পর আরও অনেক বেশি দায়িত্বশীল, নিখুঁত ব্যাটিংয়ে সকলের নজর কাড়লেন মনোজ তিওয়ারি। কল্যাণীতে চলা রঞ্জি ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করলেন মনোজ। সোমবার কল্যাণীতে ম্যাচের দ্বিতীয় দিনে শুরু থেকেই স্বাভাবিক ছন্দে ছিলেন মনোজ। ২৯৬ বলে এ দিন প্রথম শ্রেণির ক্রিকেটে ষষ্ঠ দ্বিশতরান করেন তিনি।

বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনের নেতৃত্বে ব্যাটিং করতে নেমে শুরুতেই বাংলার দুই ওপেনারকে প্যাভেলিয়নে ফিরতে হয়। বাংলার স্কোরবোর্ডে তখন ২ উইকেটে ২২ রান। ব্যক্তিগত ১২রানে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনও। এখান থেকেই হায়দরাবাদের বিরুদ্ধে লড়াই শুরু করেন মনোজ। যখন ৪৮ রানে পৌঁছেছেন, তখন রবি তেজার বলে ‌কভারে মনোজের ক্যাচ হাতছাড়া করে হায়দরাবাদ। তার পরই আরও সতর্ক হয়ে যান তিনি। নিখুঁত ব্যাটিংয়ে ভর করে করে ফেলেন প্রথম শ্রেণির ক্রিকেট কেরিয়ারের ২৭তম সেঞ্চুরি। মনোজের সঙ্গে তখন ম্যাচের রাশ ধরেছেন শ্রীবৎস।

আরও পড়ুন: BJP-কে সমর্থন না করায় বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাতিল ধোনি! বিস্ফোরক কংগ্রেস নেতা

রবিবার দিনের শেষে বাংলার স্কোরবোর্ডে তখন ৫ উইকেটে ৩৬৬ রান। মনোজ অপরাজিত ১৫৬ রানে। তবে তিনি যে প্রথম শ্রেণির ক্রিকেট কেরিয়ারের ২৭তম সেঞ্চুরিতেই থেমে থাকতে চান না তা সোমবার শুরু থেকেই বোঝা গিয়েছিল মনোজের প্রত্যয়ী ব্যাটিং দেখে। ২৯৬ বলে এ দিন ষষ্ঠ দ্বিশতরান করেন তিনি। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হয় শ্রীবৎসর। রবি কিরণের বলে আউট হয়ে ৯৫ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। যদিও ততক্ষণে মনোজের সঙ্গে শ্রীবৎসর ১৯০ রানের জুটির দৌলতে বাংলা হায়দরাবাদের বিরুদ্ধে নিজেদের লড়াইয়ের মাটি শক্ত করে ফেলেছে। মধ্যাহ্ন ভোজের বিরতি (Lunch) পর্যন্ত বাংলার স্কোর ৭ উইকেটে ৪৭৬ রান। দলগত রানের প্রায় অর্ধেক রানই এসেছে মনোজ তিওয়ারির চওড়া ব্যাট থেকে।