"গোটা বিশ্ব তোমাদের স্যালুট জানাবে"-সিরিজ জয়ের পর শাস্ত্রীয় বচন

ভারতের এই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে কোচ রবি শাস্ত্রীর ভূমিকাকে এতো সহজে উপেক্ষা করবেন কি করে!

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 20, 2021, 01:34 PM IST
"গোটা বিশ্ব তোমাদের স্যালুট জানাবে"-সিরিজ জয়ের পর শাস্ত্রীয় বচন
ছবি সৌজন্যে: BCCI

নিজস্ব প্রতিবেদন: রবি শাস্ত্রী। তাঁর কোচিংয়েই পর পর দুবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় টিম ইন্ডিয়ার। ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রীকে নিয়ে যতই সমালোচনা হোক না কেন সাফল্য তাঁর হয়ে কথা বলে। অ্যাডিলেডে ৩৬ রানে অল আউট হয়ে যাওয়ার পরেও একটা দল ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিতল। তাও দলের সিংহভাগ ক্রিকেটার চোটের কবলে। ভারতের এই ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে কোচ রবি শাস্ত্রীর ভূমিকাকে এতো সহজে উপেক্ষা করবেন কি করে!

ব্রিসবেনে টেস্ট সিরিজ জিতে ড্রেসিং রুমে অধিনায়ক অজিঙ্ক রাহানেকে পাশে নিয়ে বক্তব্য শুরু করলেন কোচ রবি শাস্ত্রী। আবেগঘন সেই বক্তব্যে তিনি বলেন, "... তোমরা যে সাহস দেখিয়েছ, তা এককথায় অসাধারণ। একদিনে এটা তৈরি হয়নি। দিনের পর দিন একসঙ্গে খেলতে খেলতে এটা তৈরি হয়। আজ শুধু ভারত নয়, গোটা বিশ্ব তোমাদের স্যালুট জানাবে। এই সাফল্যের মুহূর্তটা উপভোগ কর।"

আরও পড়ুন- ব্রিসবেনে ঐতিহাসিক টেস্ট জয়, সোশ্যাল মিডিয়ায় Rahul Dravid-কে কুর্নিশ

শুভমান গিল ঋষভ পন্থের প্রশংসা শোনা গেল রবি শাস্ত্রীর গলায়। একই সঙ্গে চেতেশ্বর পূজারাকে শাস্ত্রী বলেন, "তোমাকে শ্রেষ্ঠ যোদ্ধা হিসেবেই সকলে চিনবে।" একই সঙ্গে অধিনায়ক হিসেবে অজিঙ্ক রাহানের আলাদা করে প্রশংসা শোনা গেল কোচের গলায়। খুব একটা আবেগপ্রবণ না হলেও ব্রিসবেনে ভারতের টেস্ট জয়ে শাস্ত্রীর চোখে জল এসে গিয়েছিল বলে তিনি নিজেই জানান। শাস্ত্রীর ড্রেসিং রুমের এই বার্তা ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

আরও পড়ুন- England-এর বিরুদ্ধে প্রথম দুটি টেস্টের ভারতীয় দল ঘোষণা, ফিরছেন বিরাট, পান্ডিয়া

.