Ravichandran Ashwin: বিশ্বযুদ্ধে তিনি ছিলেন ব্রাত্য! তবুও বিশ্বের এক নম্বর অশ্বিন, জানিয়ে দিল আইসিসি

Ravichandran Ashwin remains No.1 bowler after missing WTC final: রবিচন্দ্রন অশ্বিন বিশ্বের এক নম্বর টেস্ট বোলার হিসেবেই থেকে গেলেন। ডব্লিউটিসি ফাইনাল না খেলেও, তাঁর ক্রমতালিকায় কোনও প্রভাব পড়ল না। জানিয়ে দিল আইসিসি।  

Updated By: Jun 15, 2023, 10:48 AM IST
Ravichandran Ashwin: বিশ্বযুদ্ধে তিনি ছিলেন ব্রাত্য! তবুও বিশ্বের এক নম্বর অশ্বিন, জানিয়ে দিল আইসিসি
অশ্বিনকে নড়াতে পারলেন না কেউ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্যাট কামিন্স (Pat Cummins) অ্যান্ড কোং কেনিংটন ওভালে (The Oval) ইতিহাস লিখেছে।'আল্টিমেট টেস্ট' ওরফে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final 2023) রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়াকে (Team India) ২০৯ রানে গুঁড়িয়ে দিয়েছিল।২০১৯-২১ ডব্লিউটিসি ফাইনালের প্রথম সংস্করণে অল্পের জন্য খেলা হয়নি অস্ট্রেলিয়ার। তবে কামিন্সরা বুঝিয়ে দিয়েছিলেন যে, ক্রিকেটে অজি-রাজ ছিল, আছে ও থাকবে। আর টেস্ট বিশ্বযুদ্ধ হারের জন্য ভারতের প্রাক্তন মহারথীরা ধুয়ে দিয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মাদের। সকলের একটাই অভিযোগ ছিল যে, বিশ্বের এক নম্বর বোলার রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) কী করে না খেলানোর দুঃসাহস দেখাল টিম ইন্ডিয়া। তবে ডব্লিউটিসি ফাইনাল না খেলেও অশ্বিনের ব়্যাঙ্কিংয়ে (ICC Test Bowler Rankings) কোনও প্রভাব পড়ল না। আইসিসি জানিয়ে দিল যে, অশ্বিনই বিশ্বের এক নম্বর টেস্ট বোলার। তাঁকে মগডাল থেকে সরাতে পারল না কেউ। ব়্যাঙ্কিংয়ে উত্তরণ অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ও শার্দূল ঠাকুরের (Shardul Thakur)।

আরও পড়ুন: Sourav Ganguly: কোন তারকা অলরাউন্ডারকে টেস্ট দলে দেখতে চাইছেন সৌরভ? জানতে পড়ুন

ভারতীয় ব্যাটারদের ভরাডুবির মঞ্চে একমাত্র উজ্জ্বল ছিলেন অজিঙ্কা রাহানে। ১৮ মাস পর টেস্ট দলে প্রত্যাবর্তন করে রাহানে দুই ইনিংসে যথাক্রমে ৮৯ ও ৪৬ রান করেছিলেন। যার সুবাদে তিনি ৩৭ নম্বরে এলেন। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির সুবাদে শার্দূল ছয় ধাপ এগিয়ে ব্যাটারদের তালিকায় ৯৪ নম্বরে এসেছেন। আইসিসি টেস্ট ব্যাটার ব়্যাঙ্কিংয়ে এক থেকে তিনে অজি দাপট। একে মার্নাস লাবুশানে, দুয়ে স্টিভ স্মিথ ও তিনে ট্র্যাভিস হেড। হেডের ব্যাটেই টেস্ট বিশ্বযুদ্ধে ভারতকে হারতে হয়েছিল। ওভালে তাঁর ব্য়াট থেকে ১৭৪ বলে দুরন্ত ১৬৩ রানের ইনিংস এসেছিল। স্মিথের থেকেও দারুণ সমর্থন পেয়েছিলেন হেড। স্মিথ ভারতের বিরুদ্ধে নবম টেস্ট শতরান ও কেরিয়ারের ৩১ নম্বর লাল বলের ক্রিকেটে শতরান করেছিলেন। হেড-স্মিথই ভারতীয় বোলারদের ক্লাব স্তরে নামিয়ে এনেছিলেন। স্মিথের ব্যাট থেকে এসেছিল ১৬৮ বলে ১২১ রান। তাঁদের ব্যাটে ভর করেই ভারত প্রথম ইনিংসে ৪৬৯ রান তুলেছিল। হেড ম্যাচের সেরা হয়েছিলেন। ২৯ বছরের ক্রিকেটার তিন ধাপ এগিয়ে এলেন তিন নম্বরে। লাবুশানের পকেটে ৯০৩ পয়েন্ট। স্মিথ ৮৮৫ পয়েন্টে। হেডের ঝুলিতে এখন ৮৮৪ পয়েন্ট। কেন উইলিয়ামসন দুই নম্বর জায়গা থেকে সরে চারে এসেছেন। তিনে এসেছেন হেড। পাঁচে পাক ক্য়াপ্টেন বাবর আজম। রোহিত শর্মা (১২) ও বিরাট কোহলি (১৩) নিজেদের জায়গা ধরে রেখেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.