Ravindra Jadeja: এক নম্বর টেস্ট অলরাউন্ডারের ক্রিকেটে মোহিত কিংবদন্তি কপিল

কিংবদন্তি কপিল দেব (Kapil Dev) জানালেন কেন তিনি রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) ক্রিকেট দেখতে ভালবাসেন।

Updated By: Mar 14, 2022, 03:01 PM IST
Ravindra Jadeja: এক নম্বর টেস্ট অলরাউন্ডারের ক্রিকেটে মোহিত কিংবদন্তি কপিল
জাদেজায় মজে কপিল

নিজস্ব প্রতিবেদন: কিংবদন্তি কপিল দেব (Kapil Dev) ভূয়সী প্রশংসা করলেন রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja)। ৮৩-র বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন মজেছেন বিশ্বের এক নম্বর টেস্ট অলরাউন্ডারের ক্রিকেটে। কপিল জানালেন কেন তিনি জাদেজার ক্রিকেট দেখতে ভালবাসেন!

এক অনুষ্ঠানে এসে জাদেজার প্রশংসায় কপিল বলেন," নতুন ক্রিকেটারদের মধ্যে আমি রবীন্দ্র জাদেজার খেলা দেখতে ভালবাসি। ও কখনও চাপ নেয় না। নিজের ক্রিকেট উপভোগ করে। সে জন্যই ওর ব্যাটিং-বোলিং ভাল। এমনকী ও ফিল্ডার হিসাবেও দুর্দান্ত। আমি বিশ্বাস করি চাপের মধ্যে কোনও কিছু করা সম্ভব নয়। খেলার মাঠে চাপ নিলে পারফরম্যান্স খারাপ হবে।"  

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি দুই ম্য়াচের টেস্ট সিরিজে ভারত ১-০ এগিয়ে। প্রথম টেস্টে মোহালিতে ভারত ইনিংস ও ২২২ রানে জেতে। রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের এই জয়ের পিছনে সবথেকে বড় ভূমিকা নিয়েছিলেন চোট সারিয়ে দলে ফেরা জাদেজা। প্রথমে ব্যাট হাতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতকে বড় রান করতে সাহায্য করার পরে বল হাতে দুই ইনিংসেই কার্যত লঙ্কান ব্যাটারদের নাকানিচুবানি খাওয়ান। 

জাদেজা প্রথম ইনিংসে ১৭৫ রান করেন। যা তাঁর এখনও পর্যন্ত টেস্টে সর্বোচ্চ রান। এরপর জাড্ডু  পাঁচ উইকেট সহ ৯ উইকেট নেন বল হাতে। জাদেজা সাতে ব্যাট করতে নেমে ১৭৫ রান করেছিলেন। এর আগে ওই জায়গায় ব্যাট করতে নেমে কপিলের রানই ছিল ভারতীয়দের মধ্যে শীর্ষে। মোহালিতে আগুনে পারফরম্যান্স দিয়েই জাদেজা টেস্ট ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হিসেবে উঠে আসেন।

আরও পড়ুন: Wasim Akram: এই কারণে ক্ষোভে ফুঁসছেন আক্রম! একহাত নিলেন পিসিবি প্রধানকে

আরও পড়ুুুনশেষ আন্তর্জাতিক ম্যাচে Suranga Lakmal! হৃদয় ছুঁলেন Rahul Dravid-Virat Kohli

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.