মোহনবাগান তাঁবুতে সমর্থকদের বিক্ষোভ, উঠল Remove ATK স্লোগান

সমর্থকদের দাবি, বিনিয়োগকারী হিসাবে এটিকে থাকতেই পারে। কিন্তু ক্লাবের নামের সঙ্গে এটিকে সংযুক্তিকরণ তাঁরা মানবেন না।

Updated By: Feb 13, 2021, 05:26 PM IST
মোহনবাগান তাঁবুতে সমর্থকদের বিক্ষোভ, উঠল Remove ATK স্লোগান

নিজস্ব প্রতিবেদন- আর সোশ্যাল মিডিয়ায় নয়, এবার সরাসরি মোহনবাগান তাঁবুর সামনে বিক্ষোভ দেখালেন ক্লাবের সমর্থকরা। ধর্মতলায় CESC-র অফিসের সামনেও বিক্ষোভে ফেটে পড়েন মোহন সমর্থকরা। তাঁদের দাবি, পরের মরশুমে ISL-এ মোহনবাগান নামের আগে ATK বসানো যাবে না। এদিন Remove ATK স্লোগান তোলেন সমর্থকরা। ক্লাবের পাঁচিলে পোস্টার সাঁটিয়ে দেন তাঁরা। সবুজ-মেরুন সমর্থকদের বিক্ষোভ সামলাতে পুলিসের হিমশিম অবস্থা হয়। সমর্থকদের দাবি, বিনিয়োগকারী হিসাবে এটিকে থাকতেই পারে। কিন্তু ক্লাবের নামের সঙ্গে এটিকে সংযুক্তিকরণ তাঁরা মানবেন না।

মোহনবাগানের তৃতীয় কিট নিয়ে ব্যাপক প্রতিবাদ শুরু করেছেন সমর্থকরা। তাঁদের দাবি, রয় কৃষ্ণারা যে কালো জার্সি পরে খেলতে নেমেছিলেন সেটিতে সবুজ-মেরুনের লেশমাত্র ছিল না। তাছাড়া ওই জার্সি হুবহু গতবার ISL-এ ATK-র অ্যাওয়ে জার্সির মতো দেখতে। শতাব্দীপ্রাচীন ক্লাবের সমর্থকরা দাবি করেছেন, মোহনবাগানের জার্সি সবুজ-মেরুন ছাড়া হতেই পারে না। কালো রঙের জার্সি তাঁরা কোনওভাবেই মেনে নেবেন না। এতদিন পর্যন্ত সমর্থকদের ক্ষোভ, প্রতিবাদ ছিল সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এবার বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে সমর্থকরা রাস্তায় নেমেছেন। বিশাল মিছিল আটকাতে পুলিসকে ব্য়ারিকেড করতে হয়। 

আরও পড়ুন- ISL 2021: নতুন ভোরের আশায় নতুন ইস্টবেঙ্গল, আজ হায়দরাবাদের বিরুদ্ধে জিততে মরিয়া ফাওলাররা

ক্লাবের বার্ষিক সাধারণ সভা ছিল এদিন। তবে শনিবার ক্লাব তাঁবুর সামনে উত্তেজক পরিস্থিতি সৃষ্টি হতে পারে বলে আগে থেকেই আভাস ছিল। হলও তাই। সমর্থকরা এদিন একটি লিফলেটে লিখে দাবি জানিয়েছেন, চুক্তির সময় বলা হয়েছিল, এটিকে বিনিয়োগকারী মাত্র। তবে বিভিন্ন মঞ্চে ক্লাবের নাম এটিকে বলেই উল্লেখ করা হচ্ছে। ফলে অবিলম্বে মোহনবাগান থেকে এটিকে নামটি বাদ দিতে হবে। এটিকে নাম সরানো মানে RPSG গ্রুপের সঙ্গে চুক্তিভঙ্গ নয়। তাই মোহনবাগান ব্র্যান্ডকে প্রাধান্য দিতে হবে। এদিকে, এদিন AGM-এ গুরবক্স সিংকে মোহনবাগান রত্ন দেওয়ার প্রস্তাব করা হয়েছে বলেও জানা গিয়েছে। মোহনবাগানের অন্যতম কর্তা দেবাশিস দত্ত সমর্থকদের আশ্বাস দিয়েছেন, দল যাতে আর সেই কালো জার্সি পরে খেলতে না নামে তা সুনিশ্চিত করতে তাঁরা সবরকম চেষ্টা করবেন।