সবচেয়ে দামি ক্রিকেটারকে এবার হয়তো আইপিএলে পাবে না KKR!

১৫ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাসের কারণেই আইপিএল স্থগিত করা হয়েছে।

Updated By: Mar 17, 2020, 03:17 PM IST
সবচেয়ে দামি ক্রিকেটারকে এবার হয়তো আইপিএলে পাবে না KKR!

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের থাবা বিশ্বজুড়ে। বড়সড় প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রে। বাদ যায়নি ক্রিকেটও। একের পর এক আন্তর্জাতিক সিরিজ বন্ধ হয়ে গিয়েছে। অস্ট্রেলিয়া- নিউ জিল্যান্ড, ভারত-দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা- ইংল্যান্ড সিরিজ বাতিল হয়ে গিয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত করোনাভাইরাসের কারণেই আইপিএল স্থগিত করা হয়েছে। ছোট করে আইপিএল করতে বদ্ধপরিকর বিসিসিআই। তাই আইপিএল যদি হয় তাহলে অজি ক্রিকেটারদের ওপর নিষেধাজ্ঞা জারি করতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইঙ্গিত অন্তত তেমনই।

করোনা ভাইরাসের কারণে মঙ্লবার ক্রিকেট অস্ট্রেলিয়া এক জরুরি বৈঠকে বসে। সেখানে ঘরোয়া শেফিল্ড শিল্ডের ফাইনাল বাতিল করে নর্থ সাউথ ওয়েলসকে চ্যাম্পিয়ন ঘোষণা করেছে। ঘরোয়া লিগ বন্ধ হলেও আইপিএলে অংশগ্রহণের ব্যাপারটা সংশ্লিষ্ট ক্রিকেটারদের ওপরই নির্ভর করছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া যদি নো অবজেকশন সার্টিফিকেট না দেয় সেক্ষেত্রে ক্রোড়পতি লিগে খেলতে পারবেন না ওয়ার্নার, স্মিথ, ম্যাক্সওয়েল, কামিন্সরা।

সেক্ষেত্রে নিলামে চড়া দামে কেনা অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের আইপিএলে না পেলে বড়সড় ক্ষতির মুখেই পড়বে ফ্র্যাঞ্চাইজিরাও। আইপিএলের নিলামে সবচেয়ে বেশি দামি বিদেশি ছিলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। কলকাতা নাইট রাইডার্স তাঁকে কিনেছিল ১৫ কোটির বেশি টাকা দিয়ে। তাই কামিন্সকে না পেলে আইপিএলে বড়সড় ধাক্কা খেতে পারে কিং খানের দল।   

আরও পড়ুন - করোনা আতঙ্ক BCCI হেডকোয়ার্টারে! বড়সড় সিদ্ধান্ত সৌরভের বোর্ডের

Tags:
.