Rinku Singh: 'আমি ক্ষমাপ্রার্থী'! অসাধারণ ইনিংস রিঙ্কুর, তবুও কেন লজ্জিত নাইট নক্ষত্র?

Rinku Singh sorry for breaking media box glass: অসাধারণ ইনিংস খেললেন রিঙ্কু সিং। তবুও ম্য়াচের পর চেয়ে কেন ক্ষমা চাইলেন নক্ষত্র নাইট?  

Updated By: Dec 13, 2023, 02:19 PM IST
Rinku Singh: 'আমি ক্ষমাপ্রার্থী'! অসাধারণ ইনিংস রিঙ্কুর, তবুও কেন লজ্জিত নাইট নক্ষত্র?
রিঙ্কু চাইলেন ক্ষমা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজে ৪-১ উড়িয়েছে টিম ইন্ডিয়া। সিরিজের শেষ করার এক সপ্তাহের মধ্য়ে সূর্যকুমার যাদবরা (Surya Kumar Yadav) মাঠে নেমে পড়েছেন। প্রতিপক্ষ এবার দক্ষিণ আফ্রিকা। ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ফরম্যাটে পূর্ণাঙ্গ সিরিজ খেলছে (India Squad For South Africa Tour) এবার। শুরুটা টি-২০ সিরিজ দিয়ে। গত রবিবার ডারবানের কিংসমিডে বৃষ্টির জন্য় প্রথম টি ২০ ম্য়াচ পরিত্যক্ত হয়ে যায়। মঙ্গলবার অর্থাৎ গতকাল কাবেখার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জেস পার্কে দ্বিতীয় টি-২০ ম্য়াচে মুখোমুখি হয়েছিল দুই দল। 
টস জিতে আইদেন মারক্রম ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানিয়ে ছিলেন সূর্যদের। প্রথমে ব্য়াট করে ভারত তুলল ১৯.৩ ওভারে ১৮০/৭। বৃষ্টি বিঘ্নিত ম্য়াচ কুড়ির বদলে ১৫ ওভারের হয়। মারক্রমরা সাত বল হাতে রেখে পাঁচ উইকেটে ম্য়াচ বার করে নেয়। এদিন ব্য়াট হাতে ভারতের হয়ে দাপট দেখিয়েছেন সূর্য ও রিঙ্রু সিং (Rinku Singh)। কিন্তু তাঁদের লড়াই দাম পায়নি।

আরও পড়ুন: India vs South Africa: শুরুতে 'ঐতিহাসিক' লজ্জা! সূর্যর রেকর্ডে, রিঙ্কুর দাপটে ভারত তুলল ১৮০

ছয় ওভারের মধ্য়ে ৫৫ রানে চলে যায় ভারতের তিন উইকেট। এরপর ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করেন সূর্যকুমার ও রিঙ্কু সিং। ৪৮ বলে তাঁরা ৭০ রান যোগ করেন স্কোরবোর্ডে। অধিনায়ক সূর্য ৩৬ বলে ৫৬ রান করে আউট হয়ে যান। পাঁচটি চার ও তিনটি ছয় মারেন সূর্য। দক্ষিণ আফ্রিকার বোলারদের শাসন করে তাঁর ব্য়াট।রিঙ্কু ৩৯ বলে ৬৮ রানে অপরাজিত থাকলেন, পেস-বাউন্সের উইকেটেও রিঙ্কুর দাপট ছিল দেখার মতো। আন্তর্জাতিক টি২০ ম্য়াচে রিঙ্কু প্রথম ফিফটির স্বাদ পেলেন। এখনও পর্যন্ত কুড়ি ওভারের ফরম্য়াটে দেশের জার্সিতে সর্বাধিক রানের ইনিংস খেললেন নাইট যোদ্ধা। মারলেন ৯টি চার ও ২টি ছয়। রিঙ্কুর একটি ছয় উড়ে এসেছিল মিডিয়া বক্সে। বলের আঘাতে সাংবাদিকদের 'ঘরে'র কাঁচ ভেঙে যায়। যে ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

ম্য়াচের পর রিঙ্কু বসেন, 'আমি যখন শটটা মেরেছিলাম, আমি জানতামও না যে, বল মিডিয়া রুমের কাচ ভেঙে দিয়েছে। আমি যখন ড্রেসিংরুমে ফিরে আসি, তখন এই ব্য়াপারে জানতে পারি। আমি এর জন্য় ক্ষমাপ্রার্থী'। রিঙ্কু তাঁর আর সূর্যর পার্টনারশিপের প্রসঙ্গে বলেন, 'আমি যখন ব্য়াট করতে নেমেছিলাম, তখন আমাদের তিন উইকেট চলে গিয়েছিল। পরিস্থিতি কিছুটা কঠিন ছিল। আমার সূর্য ভাইয়ের সঙ্গে কথা হয়।  তখন সূর্য ভাই বলে, আমি যেভাবে খেলি, ঠিক সেভাবেই যেন খেলাটা চালিয়ে যাই। শুরুতে পরিবেশ বুঝতে আমার কিছুটা সময়ে লেগেছিল। কয়েক'টি বল খেলার পরেই সেট হই। তারপর বড় শট নিতে থাকি।' সিরিজের তৃতীয় তথা শেষ টি২০ ম্য়াচ ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) অর্থাৎ আগামিকাল। জোহানেসবার্গের সেন্ট জর্জেস পার্কে। টি২০ সিরিজ শেষ হওয়ার তিনদিন পর এই মাঠেই শুরু প্রথম ওয়ানডে ম্য়াচ।

আরও পড়ুন: Lionel Messi vs Cristiano Ronaldo: শেষবার মহাসংগ্রামে মুখোমুখি দুই মেগানক্ষত্র! যে আপডেটে ফুটছে ফুটবলবিশ্ব

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.