Rishabh Pant: পন্থ ভাঙলেন ৭২ বছরের রেকর্ড, টপকালেন ধোনিকে, ছুঁলেন ইঞ্জিনিয়ারকে

পন্থ টপকে গেলেন কিংবদন্তি এমএস ধোনিকেও। ধোনি ২০১১ সালে বার্মিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৭৭ ও ৭৪ রান করেছিলেন। 

Updated By: Jul 4, 2022, 05:43 PM IST
Rishabh Pant: পন্থ ভাঙলেন ৭২ বছরের রেকর্ড, টপকালেন ধোনিকে, ছুঁলেন ইঞ্জিনিয়ারকে
এজবাস্টনে পন্থ ম্যাজিক অব্যাহত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টে ঋষভ পন্থের (Rishabh Pant) ব্যাট হাতে ম্যাজিক অব্যাহত। প্রথম ইনিংসে ১১১ বলে ১৪৬ রানের ভয়ডরহীন মারকুটে ক্রিকেট খেলে ভারতকে দারুণ জায়গায় নিয়ে গিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসেও পন্থের ব্যাট থেকে এল ঝকঝকে হাফ-সেঞ্চুরি। ৮৬ বলে ৫৭ রানের ইনিংস খেলেন রুরকির বছর চব্বিশের তরুণ উইকেটকিপার-ব্যাটার। দুই ইনিংস মিলিয়ে ২০৩ রান করে এক অনন্য রেকর্ড করলেন টিম ইন্ডিয়ার ভাইস-ক্যাপ্টেন। 

ইংল্যান্ডে সফররত দেশের কোনও উইকেটকিপার হিসাবে এর আগে সর্বাধিক রানের রেকর্ড ছিল ক্লাইড ওয়ালকটের। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার দুই ইনিংস মিলিয়ে ১৪ ও ১৬৮ রান করেছিলেন। পন্থ সোমবার অর্থাৎ আজ এজবাস্টন টেস্টের চতুর্থ দিনে টপকে গেলেন ওয়ালকটকে। গতকাল ৩০ রানে অপরাজিত ছিলেন পন্থ। এদিন আরও ২৭ রান যোগ করেন তিনি। চেতেশ্বর পূজারার সঙ্গে ৫০ রানের যুগলবন্দি করেন পন্থ। 

এখানেই শেষ নয়। পন্থ টপকে গেলেন কিংবদন্তি এমএস ধোনিকেও। ধোনি ২০১১ সালে বার্মিংহ্যাম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৭৭ ও ৭৪ রান করেছিলেন। যদিও ভারত সেই টেস্ট হেরেছিল। অন্যদিকে পন্থ ফারুক ইঞ্জিনিয়ারের পর দ্বিতীয় ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে একই টেস্টে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরি করলেন। ইঞ্জিনিয়ার ১৯৭৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মুম্বইতে ১২১ ও ৬৬ রান করেছিলেন। প্রথম ইনিংসে ৮৯ বলে সেঞ্চুরি এসেছিল পন্থের। আর এর সঙ্গেই তিনি ভেঙে দিয়েছিলেন ধোনির ১৭ বছরের পুরনো রেকর্ড। ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে ধোনি দ্রুততম টেস্ট শতরানের রেকর্ড করেছিলেন ২০০৫ সালে। ধোনি পাকিস্তানের বিরুদ্ধে ৯৩ বলে টেস্ট শতরান করেছিলেন। ধোনির রেকর্ড নিজের নামে করিয়ে নেন পন্থ।

আরও পড়ুন: Barmy Army-Virat Kohli: কোহলি ফিরতেই গ্যালারিতে বার্মি আর্মির চূড়ান্ত বিদ্রুপ! চর্চায় ভাইরাল ভিডিও

আরও পড়ুনAB de Villiers: 'টেস্ট ক্রিকেটে দেখা আমার অন্যতম সেরা!' এই ভারতীয় জুটিতে মোহিত 'মিস্টার ৩৬০'

আরও পড়ুনJasprit Bumrah: জাহির-ভুবনেশ্বরকে পিছনে ফেলে অনন্য রেকর্ড করে ফেললেন বুমরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.