Rishabh Pant, ENG vs IND: কেন বিস্ফোরক পন্থকে ওপেনার হিসেবে চাইছেন প্রাক্তন ওপেনার? জেনে নিন

ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি ওয়াসিম জাফর এখন ঋষভ পন্থের হয়ে সওয়াল করলেও টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ২০১৭ সালে ঘরের মাঠে তিনি ওপেনার হিসেবে খেলেছিলেন। সে বার ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারেই সফল হননি পন্থ।  

Updated By: Jul 6, 2022, 08:37 PM IST
Rishabh Pant, ENG vs IND: কেন বিস্ফোরক পন্থকে ওপেনার হিসেবে চাইছেন প্রাক্তন ওপেনার? জেনে নিন
ফের বড় রান করার লক্ষ্যে ঋষভ পন্থ। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টন টেস্টে সাত উইকেটে হারলেও ঋষভ পন্থ (Rishabh Pant) দুই ইনিংসে মারমুখী মেজাজে ব্যাট করে সবাইকে মুগ্ধ করেছেন। ফর্মের তুঙ্গে রয়েছেন বাঁহাতি ব্যাটার ও উইকেটকিপার। ৭ জুলাই থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। এবং সেই সিরিজে এই বিস্ফোরক ব্যাটারকে ওপেনার হিসেবে দেখতে চান ওয়াসিম জাফর (Wasim Jaffer)। তাঁর মতে পন্থের মতো ব্যাটারকে শুরুতেই নামিয়ে দিলে আখেরে টিম ইন্ডিয়ার (Team India) লাভ হবে। 

ভারতের প্রাক্তন ওপেনার টুইটারে লিখেছেন, 'আমার মতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থকে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ওপেনার হিসেবে ভাবতেই পারে। পন্থ ফর্মে আছে। ও যদি দ্রুত রান তুলতে পারে তাহলে সেটা দলের জন্য লাভ হবে।' 

তবে ভারতের ঘরোয়া ক্রিকেটের এই কিংবদন্তি পন্থের হয়ে সওয়াল করলেও টি-টোয়েন্টি ফরম্যাটে তাঁর পারফরম্যান্স মোটেও আহামরি নয়। ২০১৭ সালে ঘরের মাঠে তিনি ওপেনার হিসেবে খেলেছিলেন। সে বার ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারেই সফল হননি পন্থ। এমনকি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও পন্থ সে ভাবে নিজেকে বিস্ফোরক ব্যাটার হিসেবে এখনও নিজেকে মেলে ধরতে পারেননি। ২৪ বছরের পন্থ ৪৮টি ম্যাচে মাত্র ৭৪১ রান করেছেন। গড় ২৩.১৫। স্ট্রাইক রেট ১২৩.৯১। মাত্র তিনটি অর্ধ শতরান এসেছে তাঁর ব্যাট থেকে। 

এমনকি পঞ্চদশ আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ব্যাট হাতে তেমন পারফর্ম করতে পারেননি। তবুও সাম্প্রতিক ফর্মের বিচারে তাঁর উপরেই বাজি ধরলেন জাফর। 

আরও পড়ুন: Virat Kohli: অফ ফর্মেও সব ফরম্যাটেই বিরাট-রাজ অব্যাহত! দেখে নিন পরিসংখ্যান

আরও পড়ুন: Virat Kohli and Rohit Sharma, WI vs IND: নাম না করে বিরাট, রোহিতদের একহাত নিলেন এই প্রাক্তন ক্রিকেটার! কিন্তু কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.