গৌতম গম্ভীরকে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হল!

ঘরোয়া ক্রিকেট মরসুমের শেষ প্রতিযোগিতা বিজয় হাজারে টুর্নামেন্টে দিল্লির অধিনায়ক পরিবর্তন। এতদিন দিল্লির ক্যাপ্টেন্সি করছিলেন গৌতম গম্ভীর। কিন্তু অভিজ্ঞ গম্ভীরকে সরিয়ে দিল্লির নতুন ক্যাপ্টেন বাঁছা হল তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে। দিল্লির নির্বাচক তথা প্রাক্তন ভারতীয় দলের ক্রিকেটার অতুল ওয়াসন গম্ভীরের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

Updated By: Feb 10, 2017, 02:28 PM IST
গৌতম গম্ভীরকে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে দেওয়া হল!

ওয়েব ডেস্ক: ঘরোয়া ক্রিকেট মরসুমের শেষ প্রতিযোগিতা বিজয় হাজারে টুর্নামেন্টে দিল্লির অধিনায়ক পরিবর্তন। এতদিন দিল্লির ক্যাপ্টেন্সি করছিলেন গৌতম গম্ভীর। কিন্তু অভিজ্ঞ গম্ভীরকে সরিয়ে দিল্লির নতুন ক্যাপ্টেন বাঁছা হল তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে। দিল্লির নির্বাচক তথা প্রাক্তন ভারতীয় দলের ক্রিকেটার অতুল ওয়াসন গম্ভীরের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন ভারতে ভালো ফল করতে পারলে কী হবে, কী বলছেন জানেন স্মিথ?

ভারতীয় দলের প্রাক্তন স্পিনার এবং দিল্লির বর্তমান নির্বাচক নিখিল চোপড়া বলেছেন, 'বিজয় হাজারে হল ঘরোয়া ক্রিকেটের শেষ প্রতিযোগিতা। তাই এই প্রতিযোগিতাতেই দেখে নেওয়ার সেরা সূযোগ যে, আগামী দিনে দিল্লিকে নেতৃত্ব দেওয়ার জন্য সবথেকে যোগ্য প্রার্থী কে। গত বেশ কয়েক বছর ধরে আমরা গম্ভীরের পরিবর্ত কাউকে খুঁজিইনি। বিজয় হাজারে প্রতিযোগিতায় আমরা তরুণ ঋষভের অধিনায়ক হিসেবে দক্ষতা মেপে নিতে পারব। তার থেকেও বড় কথা, ও গৌতম গম্ভীরের থেকে সবসময়ই পরামর্শ পাবে।' প্রসঙ্গত, ২১ বছরের ঋষভ ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টি২০ দলের হয়ে খেলেছেন।

আরও পড়ুন  সৌরভ গাঙ্গুলি ও রাহুল দ্রাবিড়কে নিয়ে প্রশ্ন তুলল বোর্ডের প্রশাসনিক প্যানেল