Rishabh Pant: অল্পের জন্য ইতিহাস হাতছাড়া! তবুও রামধনু দেশে অনন্য রেকর্ড পন্থের

দ্রাবিড়কে টপকে পার্লে অনন্য ওয়ানডে আন্তর্জাতিক রেকর্ড পন্থের। 

Updated By: Jan 21, 2022, 05:50 PM IST
Rishabh Pant: অল্পের জন্য ইতিহাস হাতছাড়া! তবুও রামধনু দেশে অনন্য রেকর্ড পন্থের
বিধ্বংসী পন্থ!

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় অনন্য ওয়ানডে আন্তর্জাতিক রেকর্ড করলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। দলের হেডস্যার রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) টপকে রামধনু দেশে ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে সর্বোচ্চ রান শিকারি হয়ে গেলেন পন্থ। শুক্রবার প্রোটিয়াদের বিরুদ্ধে পার্লের বোল্যান্ড পার্কে চেনা মেজাজেই ব্যাট করলেন পন্থ। ৭১ বলে ঝোড়ো ৮৫ রানের ইনিংস খেলে আউট হলেন তিনি। ১০টি চার ও জোড়া ছক্কা হাঁকান পন্থ। 

২০০১ সালে দ্রাবিড় ডারবানে ৭৭ রানের ইনিংস খেলেছিলেন। এতদিন পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে আন্তর্জাতিক ম্যাচে কোনও ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে দ্রাবিড়ের রানই ছিল সবচেয়ে বেশি। যদিও ডারবানে দ্রাবিড়ের দুরন্ত ইনিংস কোনও দাম পায়নি। সেবার ভারত-দক্ষিণ আফ্রিকা ও কেনিয়া ত্রিদেশীয় সিরিজ খেলছিল। দ্রাবিড় ওই সিরিজের ফাইনালে ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচে ৭৭ রান করছিলেন ঠিকই, কিন্তু ভারত অলআউট হয়ে গিয়েছিল ১৮৩ রানে। প্রোটিয়া বাহিনী ৬ উইকেটে ম্যাচ বার করে নেয়। 

আরও পড়ুন: IPL 2022: আইপিএল খেলতে প্রস্তুত Kaif-Pathan ! নিলামের আগে ঘোষণা দুই মহারথীর

এদিন টপ অর্ডারে শিখর ধাওয়ান (২৯) ও বিরাট কোহলি (০) ফিরে যাওয়ার পর পন্থ ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা করেন। ক্যাপ্টেন কেএল রাহুলের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে যোগ করেন ১১৫ রান। পন্থ যদি আর ১৫ রান করতে পারতেন তাহলে ইতিহাস লিখতে পারতেন ম্য়ান্ডেলার দেশে। এর আগে টেস্ট সিরিজে সেঞ্চুরি করে ইতিহাস লেখেন তিনি। প্রথম ভারতীয় উইকেটকিপার-ব্যাটার হিসাবে দক্ষিণ আফ্রিকার মাটিতে লাল বলের ক্রিকেটে শতরানের নজির গড়েন পন্থ। এদিন সেঞ্চুরি করলে হয়ে যেত পঞ্চাশ ওভারের সংস্করণেও ইতিহাস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.