স্বপ্নার জন্য কংক্রিটের রাস্তা পেল জলপাইগুড়ির ঘোষপাড়া

টেন্ডার দেওয়া হয়েছিল অনেক দিন আগেই। কিন্তু কাজ কিছুতেই শুরু হচ্ছিল না। 

Updated By: Sep 7, 2018, 07:59 PM IST
স্বপ্নার জন্য কংক্রিটের রাস্তা পেল জলপাইগুড়ির ঘোষপাড়া

নিজস্ব প্রতিনিধি : জলপাইগুড়ির ঘোষপাড়া ভারতের মানচিত্রে আলাদা একটা জায়গা পেয়েছে এই ক'দিন হল। মাত্র কয়েকদিন আগে থেকে দেশের মানুষ জলপাইগুড়ির ঘোষপাড়ার এক মেয়ের লড়াইয়ের কথা জানতে পারছেন। এই মাত্র কয়েকদিন আগে থেকে স্বপ্না বর্মনকে নিয়ে মানুষের এত উত্সাহ। কিন্তু জলপাইগুড়ির ঘোষপাড়া, সেখানে বসবাসকারী বর্মন পরিবার এতদিন যে বঞ্চনার মধ্যে দিয়ে দিন গুজরান করেছে তা ক'জন জানতেন!

আরও পড়ুন-  কলকাতায় নেমেই অবাক 'সোনার মেয়ে' স্বপ্না বর্মন

ঘোষপাড়ার মানুষ মনে করতে পারছেন না শেষ কবে তাঁদের বাড়ির সামনের রাস্তা মেরামত হয়েছে। দিনের পর দিন কেটেছে। একের পর এক বর্ষাকাল। কিন্তু ঘোষপাড়ার রাস্তার হাল ফেরেনি। একই অবস্থায় পড়েছিল এশিয়ান গেমসে সোনাজয়ী অ্যাথলিটের পাড়ার রাস্তা। কিন্তু এবার দিন বদলের শুরু। হেপ্টাথলনে সোনা জয়ী স্বপ্নার জন্য হাল ফিরছে ঘোষপাড়ার। এত বছরে যে কাজ হয়নি, এবার তাই হচ্ছে। ঘোষপাড়ার হচ্ছে কংক্রিটের রাস্তা। সেখানকার মানুষ এখনও নিজেদের চোখকে বিশ্বাস করতে পারছেন না। এক গ্রামবাসী তো বলেই ফেললেন, ''দিনের পর দিন এই কাদার উপর দিয়েই চলাচল করতে হয়েছে। কেউ ফিরেও তাকায়নি। মেয়েটার জন্য এবার আমরা একটা ভাল রাস্তা পেলাম। ওর এমন কৃতিত্বের জন্যই ঘোষপাড়ার দিকে সবাই তাকিয়ে দেখছে।''

আরও পড়ুন-  ঘরে ফিরলেন হিমা দাস, চমকে উঠলেন গুয়াহাটিতে পা রেখেই

টেন্ডার দেওয়া হয়েছিল অনেক দিন আগেই। কিন্তু কাজ কিছুতেই শুরু হচ্ছিল না। স্বপ্না যেদিন এশিয়ান গেমসে সোনা জিতলেন ঠিক সেদিন থেকেই হঠাত্ করে ঘোষপাড়ার রাস্তা মেরামতির কাজ শুরু হল। স্বপ্নার পাড়ায় এখন রাস্তার তৈরির কাজ চলছে জোরকদমে। কয়েকদিনের মধ্যেই ভোল পাল্টে যাবে জলপাইগুড়ির এই অঞ্চলের। আর স্বপ্নাকে দু'হাত তুলে আশীর্বাদ করছেন ঘোষপাড়ার মানুষ।

.