সচিন-লারাদের খেলা দেখতে মাঠে উপচে পড়ছিল ভিড়, হৃদয় ভেঙে দিল করোনাভাইরাস

বিশ্বব্যাপী করোনা আতঙ্ক। ব্যতিক্রম নয় ভারতও। সর্তকতা অবলম্বন করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

Updated By: Mar 13, 2020, 01:25 PM IST
সচিন-লারাদের খেলা দেখতে মাঠে উপচে পড়ছিল ভিড়, হৃদয় ভেঙে দিল করোনাভাইরাস

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের নির্দেশিকা পাওয়ার পর প্রথমে ঠিক ছিল যে সচিন-সেওয়াগ-যুবরাজ-লারাদের রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ টুর্নামেন্ট হবে দর্শকশূন্য স্টেডিয়ামে অর্থাত্ ফাঁকা গ্যালারিতে। শেষ পর্যন্ত ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করে টুর্নামেন্ট আপাতত বন্ধ করার সিদ্ধান্ত নিল আয়োজকরা।

বিশ্বব্যাপী করোনা আতঙ্ক। ব্যতিক্রম নয় ভারতও। সর্তকতা অবলম্বন করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। নির্দেশিকা জারি করে দেশের  সমস্ত জাতীয় ক্রীড়া সংস্থাকে জানিয়ে দেওয়া হয়েছে যদি কোনও টুর্ণামেন্ট বাতিল করা সম্ভব নয়, তাহলে সেই টুর্ণামেন্ট করতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। কিন্তু সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেওয়াগ, ব্রায়ান লারা, জন্টি রোডসদের ম্যাচ দেখতে মুম্বইয়ে কিন্তু গ্যালারিতে উপচে পড়া ভিড় ছিল। কিন্তু পরিস্থিতি উদ্বেগজনক। তাই লঙ্কান ক্রিকেটাররা দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

প্রথমে উদ্যোক্তারা চেয়েছিলেন ফাঁকা গ্যালারিতে টুর্নামেন্ট করার। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসেন আয়োজকরা। ছিলেন সচিন, ইরফান পাঠান, কার্ল হুপার, ব্রায়ান লারা, জন্টি রোডসরা। কিন্তু দীর্ঘ আলোচনার পর শেষ পর্যন্ত টুর্নামেন্ট বন্ধ করার সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। মে মাসে কিংবা অক্টোবর মাসে সুবিধেজনক সময়ে ফের টুর্নামেন্ট করার কথা জানিয়েছেন আয়োজকরা।

আরও পড়ুন - ISL 2019-20: করোনার থাবা, ক্রীড়ামন্ত্রকের নির্দেশিকা; ফাইনাল ফাঁকা গ্যালারিতে

.