ব্যাটিং ব্যর্থতাই হারের কারণ, বললেন রোহিত শর্মা

আমরা সব বিভাগেই চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছি। ২০০ রানের বেশি টার্গেট সহজ নয়, জেনেও আমরা একেবারেই ভালো শুরু করতে পারিনি।

Updated By: Feb 6, 2019, 08:41 PM IST
ব্যাটিং ব্যর্থতাই হারের কারণ, বললেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন : ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় হার। ওয়েলিংটনে নিউ জিল্যান্ডের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮০ রানে হেরেছে টিম ইন্ডিয়া। ভারতের হারের কারণ কী? অধিনায়ক রোহিত শর্মার মতে, ব্যাটিং ব্যর্থতাই হারের প্রধান কারণ।

আরও পড়ুন - কঠিন ক্যাচ ধরলেন, সহজ ক্যাচ ফেললেন! সমালোচনা থেকে ছাড় পেলেন না দীনেশ কার্তিক

ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, "টা কঠিন ম্যাচ ছিল। আমরা সব বিভাগেই চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছি। ২০০ রানের বেশি টার্গেট সহজ নয়, জেনেও আমরা একেবারেই ভালো শুরু করতে পারিনি। যদিও এখানকার (ওয়েলিংটন) মাঠ অনেক ছোট তা স্বত্ত্বেও বলছি।" সঙ্গে তিনি যোগ করেন, " আমরা নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকি যেটা আমাদের ম্যাচ থেকে দূরে সরিয়ে দেয়। আমরা আগেও এই ধরণের বড় রানের টার্গেট তাড়া করেছি। আর সেই কারণেই আমরা আটজন ব্যাটসম্যান খেলিয়েছি।কিন্তু আমাদের আজ একটাও ছোট পার্টনারশিপ গড়ে ওঠেনি যেটা অত বড় রানের টার্গেটকে তাড়া করতে সক্ষম হবে।"

আরও পড়ুন - কুড়ি-কুড়ির ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মিতালি রাজ?

সেই সঙ্গে রান তাড়া প্রসঙ্গে ক্যাপ্টেন রোহিত শর্মা বলেন, "দল হিসেবে রান তাড়া করার ব্যাপারে আমরা ভালো দল। আর সেই কারণেই তো আট ব্যাটসম্যান খেলানো। আমরা মনে করি যে কোনও টার্গেট আমরা তাড়া করতে পারি। কিন্তু আজ সেটা হয়নি,কিছু করার নেই।" শুক্রবার অকল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ। অকল্যান্ডে জিততে না পারলে সিরিজ খোয়াতে হবে ভারতকে। নিউ জিল্যান্ডের মাটিতে এখনও টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি টিম ইন্ডিয়া।