যুবরাজের ছক্কার রেকর্ড ভাঙলেন রোহিত

যুবরাজ সিং মাত্র ৫৮ ম্যাচ (টি-টোয়েন্টি) খেলেই ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছয় মারার রেকর্ড হাতিয়েছিলেন। তবে সেই রেকর্ড ভাঙতে রোহিত শর্মার লেগে গেল ৭৮ ম্যাচ, ফারাকটা এখানেই।

Updated By: Mar 15, 2018, 12:43 PM IST
যুবরাজের ছক্কার রেকর্ড ভাঙলেন রোহিত

নিজস্ব প্রতিবেদন: ৭৮ ম্যাচে ৭৫ ছয়। ২০ ওভারের ফর্ম্যাটে হিটম্যান রোহিত শর্মাই এখন সর্বাধিক ছয়ের মালিক। ভারতীয়দের মধ্যে এতদিন পর্যন্ত এই রেকর্ড নিজের দখলে রেখেছিলেন যুবরাজ সিং। কিন্তু নিদহাস ট্রফিতে বাংলাদেশের বিরুদ্ধে এক ইনিংসে ৫ ছক্কা হাঁকিয়ে যুবরাজের ৭৪ ছয়ের রেকর্ড ভাঙলেন রোহিত। 

আরও পড়ুন- হাসতে হাসতে টাইগার শিকার করে নিদহাস ট্রফির ফাইনালে ভারত

ছয় ছক্কার মালিক, যুবরাজ সিং মাত্র ৫৮ ম্যাচ (টি-টোয়েন্টি) খেলেই ভারতীয়দের মধ্যে সর্বাধিক ছয় মারার রেকর্ড হাতিয়েছিলেন। তবে সেই রেকর্ড ভাঙতে রোহিত শর্মার লেগে গেল ৭৮ ম্যাচ, ফারাকটা এখানেই।

আরও পড়ুন- বিরাটের বায়োপিকে কে হবেন নায়ক?

উল্লেখ্য, বুধবার কলম্বোয় বাংলাদেশের বিরুদ্ধে খরা কাটিয়ে রানে ফিরেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। তাঁর ৬১ বলে ৮৯ রানের ইনিংস ছিল দেখার মত। ৫টি করে বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে সাজানো এই ইনিংসের দৌলতেই বাংলাদেশের বিরুদ্ধে লড়াই করার মত লক্ষ্যমাত্রা রাখে ভারত। 

আরও পড়ুন- মাধ্যমিকের প্রশ্নপত্রে ১০ নম্বরের বিরাট

এদিন রোহিতকে যোগ্য সঙ্গত করেছেন সুরেশ রায়না। ৩০ বলে ৪৭ রান করেন তিনি। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রান করতে পারে মহম্মদুল্লাহের দল। রান তাড়া করতে নেমে ভারতের চিন্তার কারণ হয়ে উঠেছিলেন মুশফিকুর। ৫৫ বলে মুশফিকুরের ৭৭ অবশ্যই প্রশংসা করার মতো ইনিংস। তবে অফ স্পিনার ওয়াশিংটন সুন্দরের ইকোনমিকাল এবং স্ট্রাইকিং-এ জয় অর্জনে সক্ষম হয় ভারত।   

আরও পড়ুন- টি-টিয়েন্টিতে নজির রাহুলের