Rohit Sharma: জানেন রোহিত কী করলেন? যা আগে ভারতের কেউ পারেননি! প্রহারের ঐতিহাসিক বেনজির বললেও কম

Rohit Sharma has become first Indian to create massive record in ODI cricket: রোহিত দেখিয়ে দিলেন যে, তিনি কী করতে পারেন! রোহিতের প্রহারে লেখা হল ইতিহাস

Updated By: Aug 5, 2024, 01:40 PM IST
Rohit Sharma: জানেন রোহিত কী করলেন? যা আগে ভারতের কেউ পারেননি! প্রহারের ঐতিহাসিক বেনজির বললেও কম
রোহিত শর্মা দেখিয়ে দিলেন ছয় হাঁকিয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়েছে তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে। গত শুক্রবার প্রথম ওডিআই (India vs Sri Lanka 1st ODI) হয়েছিল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শ্রীলঙ্কার অসাধারণ বোলিংয়ে খেলা বদলে গিয়েছিল টাই-তে! গত রবিবার শ্রীলঙ্কা ৩২ রানে ভারতকে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। শ্রীলঙ্কার ২৪০ রান তাড়া করে ভারত হিমশিম খেয়ে যায়। বিশ্বের এক নম্বর দল সাত নম্বরের বিরুদ্ধে মাত্র ২০৮ রান তুলতে পেরেছে। আগামী বুধবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্য়াচ ভারতের কাছে ডু-অর-ডাই। পরপর জোড়া ওডিআই-তে ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) দুরন্ত ব্য়াট করেছেন। দ্বিতীয় ওডিআই-তে তিনি এমন রেকর্ড করলেন যা ভারতের কেউ পারেননি! বেনজির বললেও কম। 

জোড়া ওডিআই-তেই রোহিত পেলেন ফিফটি প্লাস রানের দেখা।  প্রথম ওডিআই-তে তিনি ৪৭ বলে ৫৮ করেছিলেন। ৭টি চার ও ৩টি ছয় হাঁকান তিনি। দ্বিতীয় ওডিআই-তে তিনি একইরকম মারকাটারি মেজাজে খেলে ৪৪ বলে ৬৪ রান করেন। আগুনে ইনিংস তিনি সাজান ৫টি চার ও ৪টি ছয়ে। ছক্কা হাঁকানোর স্পেশালিস্ট দেখতে দেখতে তাঁর ওডিআই কেরিয়ায়ে ৩০০ ছয় মেরে ফেললেন। 

আরও পড়ুন:  আলকারাজকে উড়িয়ে অলিম্পিক্স সোনা জকোভিচের

১৭৭ ম্য়াচে ওপেন করে রোহিতের ব্য়াট থেকে আসা ছয়ের সংখ্য়া এখন ৩০২! ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ওপেনার হিসেবে তিনি ওডিআই ক্রিকেটে ৩০০ ছয়ের মাইলস্টোন স্পর্শ করলেন। রোহিতের আগে শুধুই কিংবদন্তি ক্রিস গেইল। তিনি ২৮০ ম্য়াচে ৩২৮টি ছয় মেরেছেন। এই মুহূর্তে শ্রীলঙ্কার কোচ ও প্রাক্তন বিধ্বংসী ওপেনার সনথ জয়সুরিয়ার কথাও বলতে হবে। তিনি তালিকায় আছেন তিনে। ৩৮৮টি ওডিআই ম্য়াচে ২৬৩টি ছয় মেরেছেন।

ওডিআই ক্রিকেটে ছয় মারার সার্বিক তালিকায় রোহিত রয়েছেন তিনে। একে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি। ৩৯৮ ম্য়াচে তাঁর ৩৫১ ছয় আছে। দুয়ে সেই গেইল। যিনি ৩০১ ম্য়াচে ৩৩১ ছয় মেরেছেন। তিনি হিটম্য়ান ২৬৪ ম্য়চে ৩৩০ ছয়। তবে রোহিত সকলকে যে টপকে যাবেন, তা বলাই যায়। ভারতীয়দের মধ্য়ে সর্বাধিক ছয় মারার নজিরও রোহিতের। তিনি কিন্তু এমএস ধোনি (২৯৭ ম্য়াচে ২২৯ ছয়), সচিন তেন্ডুলকরকে (৪৬৩ ম্য়াচে ১৯৫ ছয়) ছাপিয়ে গিয়েছেন। তবে ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে কিন্তু রোহিতের চেয়ে বেশি ছয় কেউ মারতে পারেননি। রোহিত এখনও পর্যন্ত ৪৮২ ম্য়াচে ৬১৯টি ছয় মেরেছেন। আধুনিক ক্রিকেটের অন্য়তম বিধ্বংসী ব্য়াটার যে কাউকেই করেন না রেয়াত।

আরও পড়ুন: এত বড় পুরুষাঙ্গ! ভেঙেই গেল পদকের স্বপ্ন, সব ফেলে ভিডিয়ো দেখুন

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.