WATCH | Rohit Sharma: 'এরকম প্রশ্নে উত্তর দেবই না'! সাংবাদিক বৈঠকে ফুঁসলেন অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল...

Rohit Sharma loses his cool with journalist during press conference ODI WC 2023 Squad Announcement: রোহিত শর্মাকে করা হয়নি মনের মতো প্রশ্ন। ফলে মেজাজ ঠিক রাখতে পারলেন না রোহিত। সাফ জানিয়ে দিলেন যেন তাঁকে এই প্রশ্ন না করা হয়।

Updated By: Sep 5, 2023, 03:57 PM IST
WATCH | Rohit Sharma: 'এরকম প্রশ্নে উত্তর দেবই না'! সাংবাদিক বৈঠকে ফুঁসলেন অধিনায়ক, ভিডিয়ো ভাইরাল...
সাংবাদিক বৈঠকে মেজাজ হারালেন রোহিত শর্মা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের দল ঘোষণা করে দিয়েছে ভারত (India ODI WC 2023 Squad Announcement)। মঙ্গলবার ক্যান্ডিতে সাংবাদিক বৈঠক করেন জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকর (Ajit Agarkar) ও অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী, একেবারে ঘড়ির কাঁটা ধরে, দুপুর দেড়টায় দল বেছে নেন আগরকর অ্যান্ড কোং। আগেই জানা গিয়েছিল যে, চলতি এশিয়া কাপের দলটাই মোটামুটি ধরে রাখা হবে। বাস্তবেও ঘটল ঠিক সেটাই। ফোকাসে ছিলেন কেএল রাহুল। তাঁকে নিয়েই হল দল। তিনি এশিয়া কাপের দলেও রয়েছেন। তবে চোট-আঘাত কিছুটা রয়েছে বলে এশিয়া কাপ খেলতে আসেননি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে নিজেকে ১০০ শতাংশ ফিট করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন রাহুল। অন্যদিকে সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, তিলক বর্মা ও প্রসিদ্ধ কৃষ্ণাকেও ভাবা হল না বিশ্বকাপের জন্য। 

আরও পড়ুন: India ODI WC 2023 Squad Announcement: বিশ্বকাপের আগুনে দল ঘোষণা ভারতের, বাদ পড়লেন কোন কোন তারকা?

দল নিয়ে বাইরে প্রচুর কথাবার্তা চলেছে। পোশাকি ভাষায় 'আউটসাইড নয়েজ'! এই নিয়েই রোহিতকে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, যা শুনে রোহিত মেজাজ হারান। তিনি বলেন, 'আমি আগেও বহুবার বলেছি, বাইরে কী হচ্ছে, তা নিয়ে আমরা ভাবিত নই। আমাদের দলের প্রতিটি প্লেয়ারই পেশাদার। আমাকে এরকম প্রশ্ন জিজ্ঞাসা করবেন না। আমি এরকম প্রশ্ন জিজ্ঞাসা করি না। পুরো বিশ্বকাপেই এরকম প্রশ্ন করবেন না। এসব নিয়ে কথা বলার কোনও মানেই হয় না। আমাদের ফোকাস অন্যকিছুর উপর। বাকি কিছু নিয়ে ভাবছি না।'

দল নিয়ে রোহিতের বক্তব্য 'দলে কোনও চমক নেই। মাত্র ১৫ জনই সুযোগ পাবে। কেউ কেউ হতাশ হবেই। আমি নিজে এর মধ্যে দিয়ে গিয়েছি। আমি জানি কেমন লাগে। আমাদের ভালো অল-রাউন্ডাররা রয়েছে। সেরা ১৫ জনকেই নেওয়া হয়েছে।' প্রথম একাদশ নিয়েও ভাবনা নেই রোহিতের। তিনি বলেন, 'আমি এসব নিয়ে কোনও পরিকল্পনাই করিনি। অনেক ভালো ক্রিকেটারদের পাওয়াটা ভালো সমস্যা। আমাদের দেখতে হবে, কে ফর্মে আছে। কে আমাদের প্রতিপক্ষ। দেখতে হবে সেরা কম্বিনেশন কী হতে পারে। কেউ যদি বাদ পড়ে, তো পড়বে। এভাবেই চলতে থাকে। তবে কঠিন সিদ্ধান্ত নিতেই হয়।' ব্য়াটিং নির্ভর দলে বোলারদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। এই প্রসঙ্গে রোহিতের বক্তব্য, 'আমাদের ব্য়াটিংয়ে গভীরতা তৈরি করতে হত। অবশ্যই সেক্ষেত্রে আট এবং নয় নম্বর নিয়ে ভাবতে হয়। শেষের দিকে কিছুটা ঘাটতি হয়। বোলারদের কাজ শুধুই বল করা নয়, কিছু রানও করতে হবে। জেতা-হারার ফারাক গড়ে দেয়ে ওই ১০-১৫ রানই। দেখতে হবে যে, কোন পরিবেশে আমরা খেলছি। ছয়জন বোলার ১০ ওভার করে বল করতে পারবে না। দেখতে হবে ম্য়াচের দিন কোন বোলার মানানসই হয়। এরকম সময় আসবে যে, স্পিনাররাই পুরো কোটার ২০ ওভার বল করছে।'

ভারতের ১৫ সদস্যের বিশ্বকাপের দল- রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঈশান কিশান, কেএল রাহুল, হার্দিক পাণ্ডিয়া, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব। 

আরও পড়ুন: WATCH | Gautam Gambhir: শুনতে পারলেন না কোহলি শব্দব্রহ্ম, মাঠেই শালীনতার সব সীমা ছাড়ালেন প্রাক্তন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.