Rohit Sharma: রোহিতের ক্লাসরুমে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল

রোহিত শর্মাকে পাওয়া গেল শিক্ষকের ভূমিকায়। ভারতের আগামীর তারকাদের ক্লাস নিলেন তিনি।

Updated By: Dec 17, 2021, 07:43 PM IST
Rohit Sharma: রোহিতের ক্লাসরুমে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন (Omicron) আবহে দক্ষিণ আফ্রিকা পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। জোহানেসবার্গে পা রেখেছে বিরাট কোহলি (Virat Kohli) অ্যান্ড কোং। বিরাটরা প্রোটিয়াদের বিরুদ্ধে পূর্ণাঙ্গ (তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০) সিরিজ খেলবে। আগামী ২৬ ডিসেম্বর সেঞ্চুরিয়নে ‘বক্সিং ডে’-তে শুরু সিরিজের প্রথম টেস্ট। কিন্তু তিন ম্যাচের টেস্ট সিরিজে নেই সদ্য টেস্ট ভাইস ক্যাপ্টেনসির দায়িত্ব পাওয়া রোহিত শর্মা। চোটের জন্য তাঁর খেলা হচ্ছে না এই টেস্ট সিরিজ।

আরও পড়ুন: বিরাটদের সঙ্গে যাননি দক্ষিণ আফ্রিকায়! এবার এক সঙ্গে এই কাজ করছেন Rohit-Jadeja

গত রবিবার বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের নেটে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ায় টেস্টে নেই 'হিটম্যান'। আপাতত তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করাচ্ছেন। এনসিএ-তে এই মুহূর্তে যশ ধুলের অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের প্রস্তুতি শিবিরও চলছে। টিম ইন্ডিয়ার সাদা বলের ক্যাপ্টেন ও বিশ্ববন্দিত ব্যাটার এদিন শিক্ষকের ভূমিকায় উত্তীর্ণ হলেন এনসিএ-তে। যশদের ক্লাস নিলেন রোহিত। বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় সেই ছবি শেয়ার করেছে। রোহিতের খেলার খুঁটিনাটি আরও ভাল করে বুঝে নিলেন যশরা। অন্যদিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে (কানপুর) রবীন্দ্র জাদেজা খেলেছিলেন। কিন্তু মুম্বইতে হাতের চোটের জন্য খেলা হয়নি তাঁর। জাদেজার চোট পুরোপুরি সেরে না ওঠায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজে জাদেজাও দলে জায়গা পাননি। দুই স্পিনার হিসাবে রয়েছেন রবি অশ্বিন ও জয়ন্ত যাদব। এমনকী অক্ষর প্যাটেলও নেই সফরে। রোহিতের সঙ্গে জাদেজাও রিহ্যাব করাচ্ছেন এনসিএ-তে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাঞ্চাল,ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা ,অজিঙ্কা রাহানে, শ্রেয়স আইয়ার ,হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি , উমেশ যাদব, জসপ্রীত বুমরাহ , শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.