WTC Final 2023 | Team India: অশ্বিনকে বাদ দিয়েই বিশ্বযুদ্ধে ভারত! কী যুক্তি দিলেন অধিনায়ক রোহিত শর্মা?

Rohit Sharma's blunt response to Ravichandran Ashwin snub in WTC Final: আর অশ্বিনকে বাদ দিয়েই টেস্ট বিশ্বযুদ্ধের দল বেছে নিয়েছে টিম ইন্ডিয়া। অশ্বিনকে জায়গা খোয়াতে হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের কাছে। অশ্বিনকে না খেলানোর যুক্তি দিলেন রোহিত।

Updated By: Jun 7, 2023, 03:49 PM IST
WTC Final 2023 | Team India: অশ্বিনকে বাদ দিয়েই বিশ্বযুদ্ধে ভারত! কী যুক্তি দিলেন অধিনায়ক রোহিত শর্মা?
টসের সময় রোহিত, ছবি-আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটিশভূমে শুরু হয়ে গেল 'আল্টিমেট টেস্ট'। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বের সেরা টেস্ট দল হওয়ার লড়াইয়ে নেমে পড়ল টিম ইন্ডিয়া (IND vs AUS)। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (World Test Championship Final) ভারতের প্রথম একাদশ কী হবে, তা নিয়ে বিস্তর আলোচনা হয়েছিল। অবশেষে রাহুল দ্রাবিড় তাঁর সেরা যোদ্ধাদের বেছে নিলেন হাইভোল্টেজ মহারণের জন্য। তবে প্রথম একাদশে জায়গা পাননি রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)! চার পেসার (শার্দূল ঠাকুর, উমেশ যাদব, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ) ও এক স্পিনারেই (রবীন্দ্র জাদেজা) দল সাজিয়ে ভারত। জাদেজাকে না খেলানোর যুক্তি দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, 'অশ্বিনকে বাদ দিয়ে দল করা সবসময় কঠিন। ও আমাদের ম্যাচ-উইনার। এরকম একটা ম্যাচে ওকে বাদ দিয়ে দল করা মোটেই ভালো ব্যাপার নয়। কিন্তু কী করা যাবে, পরিস্থিতি অনুযায়ী দলের জন্য যেটা সেরা, সেটাই করতে হয়।

অন্যদিকে ১৮ মাস দলে ফিরলেন অজিঙ্কা রাহানে। ঘরোয়া ক্রিকেট ও সদ্যসমাপ্ত আইপিএলে ( ১৪ ম্যাচে ৩২৬ রান) তাঁর ব্যাটে ছিল রানের ফুলঝুরি। খুব স্বাভাবিক ভাবেই নির্বাচকদের পক্ষে অজিঙ্কা রাহানের থেকে আর মুখ ফিরিয়ে রাখা সম্ভব হয়নি। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল স্কোয়াড হয়েছিল তাঁকে নিয়েই। গতবছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবার সাদা জার্সিতে খেলেছিলেন রাহানে। এরপর আর ৩৫ বছরের 'টেস্ট স্পেশালিস্ট'কে দেখা যায়নি ভারতীয় দলে। ধারাবাহিক খারাপ পারফরম্যান্সের জন্যই বাদ পড়েছিলেন দল থেকে। তবে ম্যাচের আগের দিন রাহুল দ্রাবিড় ইঙ্গিত দিয়েছিলেন যে, রাহানে থাকবেন প্রথম একাদশে। আর সেটাই ঘটল এদিন।

আরও পড়ুন: WTC Final 2023, Coromandel Express Accident: করমণ্ডলে দুর্ঘটনাগ্রস্তদের প্রতি সহমর্মিতা,কালো আর্মব্যান্ড পরে মাঠে টিম ইন্ডিয়া

 
অস্ট্রেলিয়া: 

ডেভিড ওয়ার্নার
উসমান খোয়াজা
মার্নাস লাবুশানে
স্টিভ স্মিথ 
ট্র্যাভিস হেড
ক্যামেরন গ্রিন
অ্যালেক্স ক্যারে
মিচেল স্টার্ক
প্যাট কামিন্স 
ন্যাথান লিয়ঁ
স্কট বোল্যান্ড

ভারত: 

রোহিত শর্মা
শুভমন গিল
চেতেশ্বর পূজারা
বিরাট কোহলি
অজিঙ্কা রাহানে
কেএস ভারত
রবীন্দ্র জাদেজা
শার্দূল ঠাকুর
উমেশ যাদব
মহম্মদ শামি 
মহম্মদ সিরাজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.