সাড়ে আট ফুট লাফিয়ে দেড় সেকেন্ড শূন্যে ভাসলেন রোনাল্ডো, দেখার মতো গোল!

রোনাল্ডো মাথা উঁচু করে দাবি করতে পারেন, বিশ্ব ফুটবলে ফিটনেসের নিরিখে তিনি রয়েছেন এভারেস্টের চূড়ায়। 

Updated By: Dec 19, 2019, 01:46 PM IST
সাড়ে আট ফুট লাফিয়ে দেড় সেকেন্ড শূন্যে ভাসলেন রোনাল্ডো, দেখার মতো গোল!

নিজস্ব প্রতিবেদন : ফিটনেস নিয়ে আজকাল বিশ্বের যে কোনও খেলোয়াড় ভীষণ সচেতন। ক্রিকেটার হোক বা ফুটবলার, ফিটনেস ছাড়া যে লম্বা রাস্তা দৌড়নো সম্ভব নয় তা সবাই উপলব্ধি করছেন। ভারতীয় ক্রিকেট দলে ধোনির দেখানো পথে এগোচ্ছেন বিরাট কোহলি। দলের মধ্যে ফিটনেস নিয়ে সচেতনতার প্রসার করেছেন তিনি। কোহলির এই দলের প্রত্যেকেই নিজেকে ফিট বলে দাবি করেন। তবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ফিটনেসের ঠিক কোন পর্যায় রয়েছেন! তিনি যে পর্যায় রয়েছেন সেখানে কি আর কোনও ফুটবলার বা ক্রিকেটার পৌঁছতে পেরেছেন? 

খাওয়া-দাওয়া থেকে শুরু করে জীবযাপন, সবেতেই বাড়তি সতর্ক রোনাল্ডো। পর্তুগিজ তারকা যেন নিজেকে একটা গণ্ডির মধ্যে বেঁধে ফেলেছেন। আর সেই গণ্ডি তাঁর লাভ ছাড়া ক্ষতি করছে না! রোনাল্ডো মাথা উঁচু করে দাবি করতে পারেন, বিশ্ব ফুটবলে ফিটনেসের নিরিখে তিনি রয়েছেন এভারেস্টের চূড়ায়। সেই চূড়ায় পৌঁছতে হলে ফিটনেসের যে উচ্চতায় থাকতে হবে সেখানে আর কেউ পৌঁছতে পারছেন না। সিরি এ-তে স্যাম্পদোরিয়ার বিরুদ্ধে জিতল জুভেন্তাস। আর এই ম্যাচে রোনাল্ডো যে দেখার মতো গোলটি করলেন তা নিয়ে এখন বিশ্বজুড়ে আলোচনা চলছে।

আরও পড়ুন-  FIFA Club World Cup 2019: ফিরমিনোর গোলে ফাইনালে লিভারপুল

রোনাল্ডো এদিন লাফালেন প্রায় সাড়ে আট ফুট উচ্চতায়। তার পর শুন্যে ভেসে থাকলেন দেড় সেকেন্ড। আলেক্স সান্দ্রোর ক্রসে হেড করে করলেন গোল।  আর সেই গোল রোনাল্ডোর কেরিয়ারে আরও একটি বেঞ্চমার্ক হয়ে রইল। রিয়াল ছেড়ে জুভেন্তাসে যাওয়ার পর দুঃসময় কাটিয়েছেন রোনাল্ডো। একটা-দুটো ম্যাচে গোল না পেলেও তাঁর দলবদলের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু রোনাল্ডো বারবারই বুঝিয়ে দিয়েছেন, দল বদলে তাঁর পারফরম্যান্স বদলায় না। তিনি যে উচ্চতায় ছিলেন, এখনও সেখানেই রয়েছেন! 

.