IPL 2022 Playoff: প্লে-অফে চলে গেল RCB! কলকাতায় আসছেন ফাফ-বিরাটরা

মুম্বইকে হারাতে না পারায় দিল্লির ১৬ পয়েন্ট স্পর্শ করা হল না। বেঙ্গালুরুর ১৪ ম্য়াচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ পর্যায় শেষ করেছিল। পয়েন্টে এগিয়ে থাকার সুবাদে বেঙ্গালুরু আগামী ২৫ মে বুধবার কলকাতার ইডেন গার্ডেন্সে  এলিমিনেটর খেলবে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।  

Updated By: May 21, 2022, 11:48 PM IST
IPL 2022 Playoff: প্লে-অফে চলে গেল RCB! কলকাতায় আসছেন ফাফ-বিরাটরা
পারল না দিল্লি ক্যাপিটালস

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলের (IPL 2022) ৬৯ নম্বর ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। শনির সন্ধ্যায় মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে  (Wankhede Stadium in Mumbai) এই ম্যাচের ওপরেই নির্ভর করছিল দুই দলের প্লে-অফে যাওয়ার ভাগ্য।

মুম্বইয়ের কাছে দিল্লি পাঁচ উইকেটে হারতেই চতুর্থ দল হিসাবে আইপিএল প্লে-অফে চলে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore, RCB)। আরসিবি এই ম্যাচের আগে থেকে মনে প্রাণে মুম্বইকে সমর্থন করেছিল, যেন রোহিত শর্মারা (Rohit Sharma) হারিয়ে দেন ঋষভ পন্থদের (Rishabh Pant)। আর ক্রিকেট বিধাতা শুনে নিলেন ফাফ দু প্লেসিস ও বিরাট কোহলিদের প্রার্থনা। 

গুজরাত টাইটান্স (১৪ ম্যাচে ২০), লখনউ সুপার জায়েন্টস (১৪ ম্যাচে ১৮) ও রাজস্থান রয়্যালস (১৪ ম্যাচে ১৮) ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে প্লে-অফে। এই মুহূর্তে ১৩ ম্যাচে দিল্লির পয়েন্ট দাঁড়াল ১৪। তারা মুম্বইকে হারাতে না পারায় দিল্লির ১৬ পয়েন্ট স্পর্শ করা হল না। বেঙ্গালুরুর ১৪ ম্য়াচে ১৬ পয়েন্ট নিয়ে লিগ পর্যায় শেষ করেছিল। পয়েন্টে এগিয়ে থাকার সুবাদে বেঙ্গালুরু আগামী ২৫ মে বুধবার কলকাতার ইডেন গার্ডেন্সে  এলিমিনেটর খেলবে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

এদিন  রোহিত টস জিতে পন্থদের ব্যাট করতে পাঠান। প্রথমে ব্যাট করে দিল্লি সাত উইকেট হারিয়ে ১৫৯ (পন্থ ৩৯, রোভম্যান পাওয়েল ৪৩) তোলে। জসপ্রীত বুমরা  এদিন চার ওভার বল করে ২৫ রানের বদলে তুলে নেন তিন উইকেট। দিল্লির রান তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত মেজাজে করেন ঈশান কিশান (Ishan Kishan)। রোহিত ২ রানে ফিরে যাওয়ার পরেও ঈশান নিজের খেলা থেকে সরে আসেননি। ৩৫ বলে ঝোড়ো ৪৮ রানের ইনিংস খেলে আউট হন তিনি। এরপর তিনে নেমে ডেওয়াল্ড ব্রেভিস (৩৩ বলে ৩৭), তিলক বর্মা (১৭ বলে ২১), টিম ডেভিড (১১ বলে ৩৪) ও রমণদীপ সিং (৬ বলে ১৩) বাকি কাজটা অনায়াসে সেরে ফেলেন। এর সঙ্গেই দিল্লির স্বপ্ন ভেঙে দেয় মুম্বই।

 

আরও পড়ুন: Jasprit Bumrah: 'বুম...বুম... বুমরা'! অনন্য আইপিএল রেকর্ড মুম্বই পেসারের

আরও পড়ুনJasprit Bumrah: আগুনে বুমরার 'বিষাক্ত' বাউন্সার মাটিতে ফেলে দিল পৃথ্বীকে!-Watch

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.