সিডনিতে পিঙ্ক টেস্ট, সমাজ সচেতনতামূলক কাজে McGrath-কে সমর্থন Sachin-এর

প্রাক্তন অজি পেসার গ্লেন ম্যাকগ্রার (Glenn McGrath) সংস্থা 'দ্য ম্যাকগ্রা ফাউন্ডেশন' (The McGrath Foundation), সারা বিশ্বজুড়ে স্তন ক্যানসার প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার কাজ শুরু করে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 6, 2021, 06:56 PM IST
সিডনিতে পিঙ্ক টেস্ট, সমাজ সচেতনতামূলক কাজে McGrath-কে সমর্থন Sachin-এর
ছবি সৌজন্যে: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (Sydney Cricket Ground) শুরু ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট। ২০০৯ সাল থেকে জানুয়ারি মাসে সিডনিতে হওয়া টেস্ট ম্যাচকে বলা হয় পিঙ্ক টেস্ট। সিডনিতে পিঙ্ক টেস্ট শুরুর আগে অজি পেসার গ্লেন ম্য়াকগ্রাকে (Glenn McGrath) তাঁর সমাজ সচেতনতামূলক কাজকে সমর্থন জানিয়ে টুইট করলেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)।

পিঙ্ক টেস্ট-এই নামকরণ কেন? প্রাক্তন অজি পেসার গ্লেন ম্যাকগ্রার (Glenn McGrath) সংস্থা 'দ্য ম্যাকগ্রা ফাউন্ডেশন' (The McGrath Foundation), সারা বিশ্বজুড়ে স্তন ক্যানসার প্রতিরোধে সচেতনতা গড়ে তোলার কাজ শুরু করে। সেই সমাজ সচেতনতাকে সমর্থন জানিয়ে ক্রিকেট আস্ট্রেলিয়াও প্রতিবছর এই সিডনিতে জানুয়ারি মাসে পিঙ্ক টেস্ট আয়োজন করে আসছে।

আরও পড়ুন- Virat Kohli-Hardik Pandya'র বিরুদ্ধে কোভিড বিধি ভঙ্গের অভিযোগ! সাফাই Baby Village-এর মালিকের

২০০৫ সালে স্তন ক্যানসার ধরা পড়ে গ্লেন ম্যাকগ্রার (Glenn McGrath) স্ত্রী জেন ম্যাকগ্রার। এরপর তাঁরা দুজনে মিলেই গড়ে তোলেন 'দ্য ম্যাকগ্রা ফাউন্ডেশন' (The McGrath Foundation)। তিন বছর পরেই জেনের মৃত্যু হয়। সিডনিতে পিঙ্ক টেস্ট চলাকালীন গ্যালারি থেকে মাঠ সব জায়গায় গোলাপি রঙের আভা থাকে। টেস্টের তৃতীয় দিনটিকে বলা হয় 'জেন ম্যাকগ্রা ডে'।  

আরও পড়ুন- করোনা উদ্বেগের মাঝে Sydney টেস্টে দর্শকদের ফেস মাস্ক বাধ্যতামূলক করল NSW Government

.