আজ প্রকাশিত হচ্ছে সচিনের আত্মজীবনী প্লেইং ইট মাই ওয়ে

বিতর্কের মাঝেই আজ প্রকাশিত হচ্ছে সচিন তেন্ডুলকরের আত্মজীবনী প্লেইং ইট মাই ওয়ে। এই আত্মজীবনীতেই প্রাক্তন ভারতীয় কোচ গ্রেগ চ্যাপেলকে রিংমাস্টার বলে অভিহীত করেছেন সচিন। তার মতে গ্রেগ তাঁর ধ্যানধারণা জোর করে ভারতীয় খেলোয়াড়দের ওপর চাপিয়ে দিতেন। এই ব্যাপারে সচিনকে সমর্থন করেছেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, জাহির খান ও হরভজন সিং।

Updated By: Nov 5, 2014, 11:55 AM IST
আজ প্রকাশিত হচ্ছে সচিনের আত্মজীবনী প্লেইং ইট মাই ওয়ে

ওয়েব ডেস্ক: বিতর্কের মাঝেই আজ প্রকাশিত হচ্ছে সচিন তেন্ডুলকরের আত্মজীবনী প্লেইং ইট মাই ওয়ে। এই আত্মজীবনীতেই প্রাক্তন ভারতীয় কোচ গ্রেগ চ্যাপেলকে রিংমাস্টার বলে অভিহীত করেছেন সচিন। তার মতে গ্রেগ তাঁর ধ্যানধারণা জোর করে ভারতীয় খেলোয়াড়দের ওপর চাপিয়ে দিতেন। এই ব্যাপারে সচিনকে সমর্থন করেছেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, জাহির খান ও হরভজন সিং।

এমনকী, ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজে ওয়ার্ল্ড কাপের আগে দ্রাবিড়কে সরিয়ে তাঁকে ভারতীয় দলের ক্যাপ্টেন করতে চেয়েছিলেন বলেও আত্মজীবনীতে লিখেছেন সচিন। তিনি লিখেছেন, বিশ্বকাপের মাত্র কয়েক মাস আগে চ্যাপেল আমার বাড়িতে আসেন ও বলেন আমি যেন দ্রাবিড়ের থেকে ভারতীয় দলেন অধিনায়কত্ব নিয়ে নিই। সেই সময় অঞ্জলি(সচিনের স্ত্রী)আমার পাশেই বসেছিলেন। দলের অধিনায়কের প্রতি কোচ হিসেবে উনি ন্যূনতম সম্মান দেখাননি। প্রায় দু'ঘন্টা চ্যাপেল আমাকে বোঝানোর চেষ্টা করেন কিন্তু আমি রাজি হইনি।

কোচ থাকাকালীন ভারতীয় দলের বহু সদস্যের সমালোচনার মুখে পড়েছেন চ্যাপেল। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বেই ভারত আউট হয়ে যাওয়ার পরই পদত্যাগ করেন চ্যাপেল।