মোদীর রাজ্যে টেস্ট 'ডুবল' মোদীর টাকার 'সার্জিক্যাল স্ট্রাইক'-এই!

নোট বাতিলের প্রভাব ক্রিকেটেও। রাজকোটে টেস্ট অভিষেকের আয়োজন চূড়ান্ত ফ্লপ। পাঁচশো ও হাজার টাকার নোট বাতিলের জেরে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ দেখতে স্টেডিয়াম ভরাচ্ছেন না দর্শকরা।

Updated By: Nov 12, 2016, 11:15 PM IST
মোদীর রাজ্যে টেস্ট 'ডুবল' মোদীর টাকার 'সার্জিক্যাল স্ট্রাইক'-এই!

ওয়েব ডেস্ক: নোট বাতিলের প্রভাব ক্রিকেটেও। রাজকোটে টেস্ট অভিষেকের আয়োজন চূড়ান্ত ফ্লপ। পাঁচশো ও হাজার টাকার নোট বাতিলের জেরে ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচ দেখতে স্টেডিয়াম ভরাচ্ছেন না দর্শকরা।

আরও পড়ুন- নোট বিভ্রাটে বাংলার ক্রিকেটাররা

প্রথমবারের জন্য রাজকোটে অনুষ্ঠিত হচ্ছে টেস্ট। কিন্তু মাঠ প্রায় ফাঁকা। আর রাজকোটে দর্শক কম হওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের পাঁচশো ও হাজার টাকার নোট বাতিলের সিদ্ধান্তকেই দায়ী করছে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা। এস সি এ-র সচিব নিরঞ্জন শাহ জানিয়েছেন বেশির ভাগ ক্রিকেটপ্রেমীই এই নোট বাতিলের সিদ্ধান্তের জেরে তাদের কাছে থাকা একশো টাকার নোট হাতছাড়া করতে চাননি। এরফলে একশো টাকার উইন্ডো সেল সাংঘাতিক মার খেয়েছে।

পাশাপাশি পাঁচশো টাকার সিজন টিকিট কিনতে গিয়েও হোঁচট খেতে হয়েছে দর্শকদের। কারন পুরানো পাঁচশো টাকার নোট নেওয়া হয়নি টিকিট কাউন্টারে। ফলে তাদের টিকিট না কেটেই ফিরে যেতে হয়েছে। কর্তাদের  ধারনা ছিল রাজকোটের অভিষেক টেস্টে পুরো মাঠ না ভরলেও অন্তত কুড়ি হাজার দর্শক রোজ মাঠে আসবেন । কিন্তু সেখানে গড়ে মাত্র  আট হাজার করে  দর্শক হয়েছে মাঠে। তার মধ্যে অনেকটাই ছিল বিনা পয়সার  স্কুলের ছাত্র-ছাত্রীদের ভীড়। সেপ্টেম্বর-অক্টোবরে ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজেও দর্শকের হার এতটা খারাপ ছিল না। যা দেখে এসসিএ কর্তাদের হাহুতাশ করা ছাড়া আর কোনও পথ নেই।

.