নিজস্ব প্রতিবেদন: জোহানেসবার্গের ওয়ান্ডারার্স টেস্ট এখন ফিফটি-ফিফটি। ভারত (Team India) যদি জোরে বোলারদের দাপটে জিতে যায় তাহলে দক্ষিণ আফ্রিকার (South Africa) মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ জয়ের ইতিহাস গড়বে। আর প্রোটিয়াস অধিনায়ক ডিন এলগারের (Dean Elgar) ব্যাটের উপর ভরসা করে যদি দক্ষিণ আফ্রিকা জিতে যায় তাহলে সমতা ফেরাবে তাঁর দল। কারণ এলগারের দল সমতা ফেরানোর জন্য মাত্র ১২২ রান দূরে রয়েছে। সেখানে ভারতীয় দলের দরকার ৮ উইকেট। তবে চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) কিন্তু ভারতের জয়ের ব্যাপারেই আত্মবিশ্বাসী। শুধু তাই নয়, তাঁর আরও দাবি ম্যাচের চতুর্থ দিন জয়ে বড় ভূমিকা নিতে পারেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এলগারের নামের অপরাজিত ৪৬ রানের উপর ভর করে তৃতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকা ২ উইকেটে ১১৮ রান তুলে নিয়েছে। যদিও পূজারা বলেন, "এমন পিচে ব্যাটারদের রান করা খুব কঠিন। তবে আমরা কিন্তু সেই চ্যালেঞ্জ সামলে স্কোরবোর্ডে রান তুলেছিলাম। তবে আমার মনে হয় ওদের বাকি তোলা বেশ কঠিন হবে। কারণ চতুর্থ দিন এই পিচ কিন্তু ভাঙতে শুরু করবে।" 


আরও পড়ুন: SAvsIND: ফিরে আসার লড়াইয়ে আপাতত স্বস্তি, মুখ খুললেন Cheteshwar Pujara


আরও পড়ুন: SAvsIND: Shami, Bumrah, Shardul-র আগুনে পেস সামলে খেলা জমিয়ে দিলেন Dean Elgar


এই টেস্ট জিততে পারলে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ জেতার ইতিহাস গড়বে ভারত। তবে টিম ইন্ডিয়ার ইতিহাস গড়ার মাঝে সবচেয়ে বড় বাধা প্রোটিয়াস অধিনায়ক। এলগারের দ্রুত ফেরাতে পারলেই যে কেল্লাফতে হবে সেটা বেশ জানেন পূজারা। 


তাই শেষে যোগ করলেন, "এলগার যে সবচেয়ে বড় বাধা সেটা আমরা সবাই জানি। প্রতিবার ও বড় রান করে। এলগার ওদের একমাত্র ব্যাটার। সেটা ওর টেকনিক ও ধৈর্য দেখলেই বোঝা যায়। তাই ওকে ফেরানোই আমাদের আসল টার্গেট।" 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App