SAvsIND: ফিরে আসার লড়াইয়ে আপাতত স্বস্তি, মুখ খুললেন Cheteshwar Pujara

ছন্দে ফিরেই জবাব দিলেন চেতেশ্বর পূজারা। 

Updated By: Jan 5, 2022, 11:04 PM IST
SAvsIND: ফিরে আসার লড়াইয়ে আপাতত স্বস্তি, মুখ খুললেন Cheteshwar Pujara
দ্বিতীয় ইনিংসে দারুণ লড়লেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দুজনেই অসম্ভব চাপে ছিলেন। কারণ তাঁরা যে নামের প্রতি সুবিচার করতে পারছিলেন না। ফলে দলে জায়গা ধরে রাখা নিয়ে প্রশ্ন তো উঠবেই। প্রথম ইনিংসে চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে ব্যর্থ হওয়ার পর সেটা আরও চরমে উঠেছিল। খোদ সুনীল গাভাসকর পর্যন্ত মাইক হাতে বলে দিয়েছিলেন যে, 'এটাই দুজনের শেষ সুযোগ'। আর সেই সুযোগেই বাজিমাত করলেন পূজারা ও রাহানে। 

তৃতীয় দিনের প্রথম সেশনে রাবাদার দাপটে ১৮৮ রান তুলতে গিয়ে ৬ উইকেট হারিয়েছিল ভারতীয় দল। তবে শুরুটা কিন্তু ঝোড়ো গতিতেই শুরু করেছিলেন পূজারা ও রাহানে। তৃতীয় উইকেটে মাত্র ১৪৪ বলে ১১১ রান যোগ করেন দুই অভিজ্ঞ ব্যাটার। রাহানে ৭৮ বলে ৫৮ ও পূজারা ৮৬ বলে ৫৩ রান করেন। দুজনকেই আউট করেন কাগিসো রাবাদা। তাঁদের লড়াকু ইনিংসের জন্যই লাঞ্চের আগে ১৬১ রানে এগিয়ে গিয়েছিল ভারত। 

তৃতীয় দিনের শেষে সাংবাদিক সম্মেলনে এসে নিজেদের ফিরে আসা নিয়ে মুখ খুললেন পূজারা। ধারাবাহিক ভাবে চলতে থাকা মন্দ ফর্ম নিয়ে প্রশ্ন ওঠা ছিল স্বাভাবিক। 'চে পূজারা' বলেন, "আমরা কিন্তু ফিরে আসার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী ছিলাম। আমরা সুযোগ পেলেই সানি ভাইয়ের পরামর্শ নিয়েছি। ওঁর সঙ্গে কথা বলতে গেলেই সব সময় সাহায্য করেন।" এরপরেই তিনি যোগ করেন, "খারাপ ফর্ম চললে প্রশ্ন তো উঠবেই। সেটা নিয়ে খারাপ লাগে না। এগুলো নিয়েই চলতে হবে। তবে আমি ও অজিঙ্কা সব সময় ফিরে আসার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম।" 

আরও পড়ুন: SAvsIND: কেন Puajra,Rahane-র প্রতি করা মন্তব্য ফিরিয়ে নিলেন Sunil Gavaskar?

আরও পড়ুন: SAvsIND: Shami, Bumrah, Shardul-র আগুনে পেস সামলে খেলা জমিয়ে দিলেন Dean Elgar

২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরানের পর আর তিন অঙ্কের রান দেখেননি পূজারা। রাহানের ব্যাটেও রানের খরা। মেলবোর্নে শতরানের পর থেকে গত দুই বছর রাহানের গড় ২০-র থেকেও কম। যদিও পূজারার দাবি টিম ম্যানেজমেন্ট তাঁদের পাশে রয়েছে। 

তিনি যোগ করেন, "ম্যাচে রান না পেলেও আমরা দুজন নেটে সব সময় ঘাম ঝরাই। আর জানি ফর্ম খুব অস্থায়ী। ক্লাস কিন্তু সব সময় থেকে যায়। আমরা কিন্তু এর আগেও দলকে সার্ভিস দিয়েছি। সেটা দলের সবাই জানে। তাই টিম ম্যানেজমেন্ট সব সময় আমাদের সঙ্গে ছিল। তাই ছন্দে ফেরা ছিল স্রেফ সময়ের অপেক্ষা।"

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.