ISL 2020-21:আত্মবিশ্বাসী জামশেদপুরের বিরুদ্ধে পয়েন্টের খোঁজে ফাউলারের এসসি ইস্টবেঙ্গল

প্রথম তিন ম্যাচে হার ভুলে নতুন উদ্যমে আইএসএলে ঝাঁপাতে চলেছে রবি ফাউলারের এসসি ইস্টবেঙ্গল।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 9, 2020, 10:27 PM IST
ISL 2020-21:আত্মবিশ্বাসী জামশেদপুরের বিরুদ্ধে পয়েন্টের খোঁজে ফাউলারের এসসি ইস্টবেঙ্গল
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন: প্রথম তিন ম্যাচে হার ভুলে নতুন উদ্যমে আইএসএলে ঝাঁপাতে চলেছে রবি ফাউলারের এসসি ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার লাল-হলুদের সামনে জামশেদপুর এফসি। যারা আগের ম্যাচেই এটিকে মোহনবাগানকে হারিয়ে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে। আত্মবিশ্বাসী জামশেদপুরের বিরুদ্ধে আইএসএলে প্রথম পয়েন্ট পেতে মরিয়া পিলকিংটনরা।

প্রথম দুটি ম্যাচে নাস্তানাবুদ হলেও নর্থইস্ট ইউনাইটেড এফসি বিরুদ্ধে ভাল ফুটবল খেলেছে দল। জামশেদপুর এর বিরুদ্ধে মাঠে নামার আগে পিলকিংটন, মাঘোমাদের এটাই ইতিবাচক দিক। আর এভাবেই ফুটবলারদের তাতাচ্ছেন দলের কোচ লিভারপুল কিংবদন্তি রবি ফাউলার। দল ঘুরে দাঁড়াবেই, তিনি আশাবাদী। আর তার জন্য শুরুতেই গোল তুলে নিতে চান তিনি।

আরও পড়ুন - ICC র‌্যাঙ্কিংয়ে এগোলেন কোহলি-রাহুল

জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামার আগে ফাউলার বলেন,"আমাদেরই প্রথমে গোল করতে হবে।  একবার গোল খেয়ে গেলে লড়াইয়ে ফেরা কঠিন। আর প্রথমে গোল করে এগিয়ে গেলে দলের চেহারাটাই পাল্টে যাবে। আর একটা জয় আমাদের পুরো বদলে দেবে।"

লাল-হলুদের কঙ্গোর মিডফিল্ডার মাঘোমা বলেন, "টিম স্পিরিট বজায় রাখতে হবে। হারার জন্য কেউ মাঠে নামে না। শুধু আমাদের জন্য নয় সমর্থকদের জন্য জিততে হবে। সব ভুলে পরের ম্যাচে মন দিতে হবে। রক্ষণ আর আক্রমনে আর কোনও ভুল করা চলবে না।"

একটি ম্যাচে হার দুটি ম্যাচে ড্র করার পর আগের ম্যাচেই এটিকে মোহনবাগানকে হারিয়ে আত্মবিশ্বাসী জামশেদপুর এফসি। গতবার চেন্নাইয়ন এফসিকে ফাইনালে তোলা কোচ ওয়েন কৌইল এবার জামশেদপুরের কোচ। সেই সঙ্গে দলে রয়েছেন নেরিজুস ভালসকিস। গত আইএসএলের গোল্ডেন বুট বিজয়ী তারকা স্ট্রাইকার এটিকে মোহনবাগানের বিরুদ্ধে জোড়া গোল করেছেন। এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধেও গোল করতে মরিয়া ভালসকিস।

ভালসকিসকে আটকানোর পরিকল্পনা প্রসঙ্গে ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার বলেন, ভালসকিসের মতো ফর্মে থাকা স্ট্রাইকারকে আটকানো সহজ কাজ নয়। গোল আটকানোর চেষ্টা তো করতেই হবে। তার জন্য আমাদের আলাদা পরিকল্পনা আছে। তবে আমাদের গোল করতে হবে আগে। ফাউলার এবং কৌইল এর আগে একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছেন। দুজনেই পরস্পরের কৌশল সম্পর্কে ওয়াকিবহাল।

এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে জামশেদপুর এফসি-র কোচ কৌইল বলেন, "এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ম্যাচটা যেমন কঠিন ছিল, তেমন এই ম্যাচটাও কঠিন হবে। কড়া মোকাবিলার জন্য প্রস্তুত থাকতে হবে আমাদের।"

আরও পড়ুন - কলকাতায় আর্জেন্টিনার হয়ে কোচিং শুরু...মেসিদের বিশ্বকাপ ফাইনালে তোলা কোচ প্রয়াত

.