আফগানিস্তান ম্যাচে ধোনি অধিনায়ক হওয়ায় খুশি হয়নি নির্বাচকরা!

এশিয়া কাপে আচমকা মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনায় ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একাংশ।

Updated By: Oct 10, 2018, 05:03 PM IST
আফগানিস্তান ম্যাচে ধোনি অধিনায়ক হওয়ায় খুশি হয়নি নির্বাচকরা!

নিজস্ব প্রতিবেদন: এশিয়া কাপে আচমকা মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক হিসেবে ফিরিয়ে আনায় ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একাংশ। নাম প্রকাশে অনিচ্ছুক এক  বিসিসিআই কর্তা ইন্ডিয়া টুডে-কে জানিয়েছেন, “যেভাবে অধিনায়ক পরিবর্তন করা হচ্ছে, তাতে নির্বাচকরা খুশি নয়। কোথাও কিছু নেই, হঠাত্ করে দলের অধিনায়ক ও সহ-অধিনায়ককে একই সঙ্গে বিশ্রাম দেওয়া হল। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের পরিবর্তে অধিনায়ক করা হল মহেন্দ্র সিং ধোনিকে।”

আরও পড়ুন- বেঙ্গালুরু-মুম্বই ফ্লাইট, সাংবাদিক-ভক্তের সঙ্গে নাটকীয় আলাপনে কুম্বলে

প্রসঙ্গত, এশিয়া কাপে ভারত বনাম আফগানিস্তান ম্যাচে অধিনায়ক রোহিত শর্মা ও সহ-অধিনায়ক শিখর ধাওয়ানকে বিশ্রাম দিয়েছিল দল। পরিবর্তে ওই ম্যাচে ভারতীয় দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাতে। একই সঙ্গে দলে সুযোগ দেওয়া হয়েছিল নবাগতদেরও। সেটা ছিল ধোনির জীবেনর ২০০ তম ওয়ানডে, যেখানে অধিনায়কত্ব করার সুযোগ দেওয়া হয়েছিল তাঁকে। তবে ওই ম্যাচে আফগানদের বিরুদ্ধে জয় অধরাই থাকে ভারতের। না হারলেও কাবুলিওয়ালার দেশের সঙ্গে ড্র করেই ক্ষান্ত থাকতে হয়েছে  ভারতকে।

আরও পড়ুন- শতরান দেখতে লারাকে চাই, আর জীবনের জন্য ব্যাটিংয়ে চাই সচিনকে: ওয়ার্ন

উল্লেখ্য, ভারত-আফগানিস্তান ম্যাচে জয় না পেলেও অপরাজিত থেকেই এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারতই। আরব আমির শাহি-তে বাংলাদেশ-কে হারিয়ে সপ্তমবারের জন্য এশিয়া কাপ ট্রফি নিজেদের ঘরে তুলেছে ভারত।  

.