ভোটাভুটির আগেই ২০১৮ বিশ্বকাপের দায়িত্ব পেয়ে গিয়েছিল রাশিয়া, বললেন ব্লাটার

রাশিয়া বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটার। ব্লাটার বললেন, ২০১৮ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব যে রাশিয়াকেই দেওয়া হবে তা ফিফার মধ্যে একটা অংশ আগেই ঠিক করে ফেলেছিল। এমন কী ৭৯ বছরের সুইস এই ফুটবল শীর্ষকর্তা এমনও বলেন, ২০২২ বিশ্বকাপ আমেরিকায় হওয়ার কথাই ঠিক ছিল।  তবে মিশেল প্লাতিনি কাতারকে সমর্থন করায় শেষ অবধি ২০২২ বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারায় আমেরিকা। এমনটাই দাবি করেছেন ব্লাটার।

Updated By: Oct 29, 2015, 10:16 AM IST
ভোটাভুটির আগেই ২০১৮ বিশ্বকাপের দায়িত্ব পেয়ে গিয়েছিল রাশিয়া, বললেন ব্লাটার

ওয়েব ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ নিয়ে বিস্ফোরক মন্তব্য ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটার। ব্লাটার বললেন, ২০১৮ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব যে রাশিয়াকেই দেওয়া হবে তা ফিফার মধ্যে একটা অংশ আগেই ঠিক করে ফেলেছিল। এমন কী ৭৯ বছরের সুইস এই ফুটবল শীর্ষকর্তা এমনও বলেন, ২০২২ বিশ্বকাপ আমেরিকায় হওয়ার কথাই ঠিক ছিল।  তবে মিশেল প্লাতিনি কাতারকে সমর্থন করায় শেষ অবধি ২০২২ বিশ্বকাপ আয়োজনের সুযোগ হারায় আমেরিকা। এমনটাই দাবি করেছেন ব্লাটার।

 ব্লাটারকে প্রশ্ন করা হয় ২০১৮, ২০২২ বিশ্বকাপের আয়োজক ঠিক করার বিষয়ে একই সঙ্গে ভোটাভুটি করাটা কি ভুল ছিল?ব্লাটার বলেন, আমরা আগেই ঠিক করে রেখেছিলাম ২০১৮ বিশ্বকাপ রাশিয়াতেই হবে, কারণ পূর্ব ইউরোপের কোনও দেশ এর আগে কখনও বিশ্বকাপের আয়োজন করেনি।

একই সঙ্গে প্লাতিনির বিরুদ্ধে তোপ দাগেন ব্লাটার। বলেন, ফিফার সর্বোচ্চ পদে বসার জন্য প্লাতিনি অনেক চেষ্টা করেছে, কিন্তু কখনও ও আমার বিরুদ্ধে সরাসরি লড়াই করার সাহস দেখায়নি। ২৯মে ফিফা প্রেসিডেন্ট নির্বাচনে প্রিন্স আলি বিন আল হুসেনকেই জয়ী হিসেবে দেখছেন ব্লাটার। 

.