Serena Williams, US Open 2022 : চোখের জলে বিদায়, কী বললেন সেরেনা?

Serena Williams, US Open 2022 : প্রথম সেটে হারার পর সেরেনা দ্বিতীয় সেটে দুর্ধর্ষ লড়াই করেন। টাই ব্রেকারে দ্বিতীয় সেট জিতে ম্যাচে কামব্যাক করেন সেরেনা। তবে সেই কামব্যাকের জেরে স্বাভাবিকভাবেই ক্লান্ত হয়ে পড়েন তিনি।

Updated By: Sep 3, 2022, 02:24 PM IST
Serena Williams, US Open 2022 : চোখের জলে বিদায়, কী বললেন সেরেনা?
ম্যাচ হারের পর ক্লান্ত সেরেনা। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) তৃতীয় রাউন্ডেই থেমে গেল সেরেনা উইলিয়ামসের (Serena Williams) দৌড়। আর এই ম্যাচ হারের পরেই আজীবনের জন্য র‍্যাকেট তুলে রাখলেন ৪০ বছরের কিংবদন্তি। একইসঙ্গে শেষ হল ওপেন যুগের মতান্তরে সেরা মহিলা টেনিস খেলোয়াড়ের কেরিয়ার। অস্ট্রেলিয়ান তারকা আলিয়া টমলানোভিচের (Ajla Tomljanovic) বিরুদ্ধে তিন ঘণ্টা পাঁচ মিনিটের লড়াইয়ে শেষ পর্যন্ত হারতেই হল কিংবদন্তিকে। তিন সেটের লড়াইয়ে ৭-৫, ৬-৭ (৪), ৬-১ স্কোরলাইনে হেরে যুক্তরাষ্ট্র ওপেন থেকে ছিটকে গেলেন তিনি। সঙ্গে সঙ্গে শেষ হল তাঁর বর্ণময় টেনিস কেরিয়ারও। অবশেষে থামলেন ২৩টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী। 

গত মাসেই সেরেনা ইঙ্গিত করেছিলেন যে তিনি এ বারের যুক্তরাষ্ট্র ওপেন শেষেই বিদায় জানাতে চলেছেন টেনিসকে। সেই মতোই এই পরাজয়ের সঙ্গে সঙ্গেই শেষ হল সেরেনার কেরিয়ার। তবে সেরেনা কি নিজের মতবদল করবেন? তাঁকে কি আর দেখা যাবে টেনিস কোর্টে? ম্যাচ শেষে এক আবেগঘন সেরেনাকে এই প্রশ্ন করা হলে তাঁর সাফ জবাব, 'আমার মনে হয় না এমনটা হবে। তবে ভবিষ্যতের কথা নিশ্চিত করে কেউ বলতে পারে না। এই সফরটা দারুণ ছিল। এটাই আমার জীবনের সেরা সফর। আমার কেরিয়ারে যে সকল ব্যক্তিরা আমায় উৎসাহিত করেছেন, তাদের সকলের কাছে আমি কৃতজ্ঞ। আপনাদের জন্যই আমি এখানে পৌঁছতে পেরেছি।' ২৩ গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা কিন্তু নিজের শেষ ম্যাচেও গ্যালারিভর্তি দর্শকের সামনে নিজের সবটা উজাড় করে দেন। 

আরও পড়ুন: Exclusive, Kalyan Chaubey : বিজেপি তত্ত্ব উড়িয়ে ভারতীয় ফুটবলের সংস্কার সম্ভব? জানালেন নতুন সভাপতি কল্যাণ চৌবে

আরও পড়ুন: AIFF Election : কল্যাণের সাফল্যের মুহূর্তে বাবা অঞ্জন মিত্রকে নিয়ে আবেগি সোহিনী

প্রথম সেটে হারার পর সেরেনা দ্বিতীয় সেটে দুর্ধর্ষ লড়াই করেন। টাই ব্রেকারে দ্বিতীয় সেট জিতে ম্যাচে কামব্যাক করেন সেরেনা। তবে সেই কামব্যাকের জেরে স্বাভাবিকভাবেই ক্লান্ত হয়ে পড়েন তিনি। বহুদিন পরে উইম্বলডনের আগেই কোর্টে ফিরেছিলেন। তাই তাঁর ফিটনেস নিয়ে একটা প্রশ্ন ছিলই। এই ম্যাচের শেষ সেটে সেই ফিটনেসই বাঁধা হয়ে দাঁড়াল সেরেনার। অস্ট্রেলিয়ার তারকার বিরুদ্ধে ফিটনেসে মার খাওয়া সেরেনা, সেটে ৫-১ পিছিয়ে ছিলেন। তবে হার আসন্ন দেখেও লড়াই থামাননি তিনি। এক দুই নয়, সাত সাতটি ম্যাচ পয়েন্ট সেভ করেন সেরেনা। কিন্তু শেষমেশ ৬-১ স্কোরলাইনেই তৃতীয় সেট ও ম্যাচ হারতে হয় তাঁকে। তিনিও আজীবনের জন্য থেমে গেলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.