নিজের দেশেই আক্রমণের শিকার আফ্রিদি! ব্যাট-বল কিছুই পারে না-ধুয়ে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক

বিধ্বংসী ব্যাটসম্যান সঙ্গে লেগ স্পিনার -অলরাউন্ডার হিসেবেই পরিচিত বুম বুম আফ্রিদি। কিন্তু নিরানব্বই-এর বিশ্বকাপে তার কানাকড়িও দেখা যায়নি আফ্রিদির পারফরম্যান্সে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jul 23, 2020, 01:30 PM IST
নিজের দেশেই আক্রমণের শিকার আফ্রিদি! ব্যাট-বল কিছুই পারে না-ধুয়ে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: এবার নিজের দেশেই তীব্র আক্রমণের শিকার হতে হল শাহিদ আফ্রিদিকে। প্রাক্তন পাক অধিনায়ক আমির সোহেল কার্যত ধুয়ে দিলেন আফ্রিদিকে। বলে দিলেন ১৯৯৯ সালের বিশ্বকাপে ব্যাট-বল কিছুই করতে পারেনি আফ্রিদি।

বিধ্বংসী ব্যাটসম্যান সঙ্গে লেগ স্পিনার -অলরাউন্ডার হিসেবেই পরিচিত বুম বুম আফ্রিদি। কিন্তু নিরানব্বই-এর বিশ্বকাপে তার কানাকড়িও দেখা যায়নি আফ্রিদির পারফরম্যান্সে। ব্যাটিং-বোলিং দুটোই বাদ রেখে আফ্রিদি একজন সাধারন মানের ক্রিকেটার হিসেবে '৯৯ -এর বিশ্বকাপে প্রতিনিধিত্ব করেছে বলে মনে করেন প্রাক্তন পাক অধিনায়ক আমির সোহেল। ওই বিশ্বকাপে আফ্রিদিকে ওপেনার হিসেবে খেলানোর সিদ্ধান্ত ভুল ছিল বলে মনে করেন তিনি।

ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় আমির সোহেল বলেছেন, "৯৮ সালে আমি যখন অধিনায়ক ছিলাম, তখন নির্বাচকদের নিয়ে আমরা ঠিক করেছিলাম যে বিশ্বকাপের জন্য আমরা একজন নিয়মিত ওপেনার বেছে নেব যে উইকেটে টিকে থাকতে পারবে আর নতুন বলের বিরুদ্ধে রানও করতে পারবে। দুর্ভাগ্যবশত আমরা শাহিদ আফ্রিদিকে বাছাই করি। লো বাউন্সিং উইকেটে ও দারুন খেলতে পারে, কিন্তু পরিস্থিতি যখন প্রতিকূল থাকে তখন সে না পারে ব্যাটিং, না পারে বোলিং। ওয়াসিম আক্রমের বদলে নিরানব্বই  বিশ্বকাপে আমি যদি অধিনায়ক থাকতাম তাহলে ওপেনার হিসেবে মোহাম্মদ ইউসুফকে নিতাম।" প্রসঙ্গত ১৯৯৯ সালের বিশ্বকাপে সাত ইনিংসে ব্যাট করে আফ্রিদি মোট ৯৩ রান করেছিলেন।

আরও পড়ুন - মহেন্দ্র সিং ধোনি নয়, বিরাট কোহলিই সৌরভের যোগ্য উত্তরসূরি!