WT20: ব্যাটে-বলে অনবদ্য Shakib Al Hasan, বিশ্বকাপের মূল পর্বে Bangladesh

ব্যাটে-বলে কামাল করে পদ্মাপারের দেশকে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে তুললেন শাকিব।

Updated By: Oct 21, 2021, 07:48 PM IST
 WT20: ব্যাটে-বলে অনবদ্য Shakib Al Hasan, বিশ্বকাপের মূল পর্বে Bangladesh
শাকিব আল হাসান

বাংলাদেশ ১৮১/৭
পাপুয়া নিউ গিনি ৯৭
বাংলাদেশ জয়ী ৮৪ রানে
ম্যাচের সেরা শাকিব আল হাসান

 

নিজস্ব প্রতিবেদন: একাই ম্য়াচের রং বদলে দিতে পারেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বছরের পর বছর এমনটাই করে আসছেন বাংলাদেশের বিশ্ববন্দিত অলরাউন্ডার শাকিব আল হাসান (Shakib Al Hasan)। বুধবারও ব্যাটে-বলে কামাল করে পদ্মাপারের দেশকে টি-২০ বিশ্বকাপের মূল পর্বে তুললেন তিনি। এদিন ওমানের আল আমেরাট ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশকে (Bangladesh) হেলায় ৮৪ রানে হারিয়ে দিল পাপুয়া নিউ গিনিকে (Papua New Guinea)। 

আরও পড়ুন: WT20: বিশ্বকাপে এই ক্রিকেটার হতে চলেছেন ভারতের সম্পদ, নাম বললেন Kapil Dev

এদিন মাহমুদুল্লাহর বাংলাদেশ টস জিতে আসাদ ভালার দলকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল। শাকিব (৩৭ বলে ৪৬) ও মাহমুদুল্লাহর (২৮ বলে ৫০) ব্যাটে ভর করে বাংলাদেশ পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে সাত উইকেট হারিয়ে ১৮১ রান তোলে। এই রান তাড়া করতে নেমে ২৯ রানের মধ্যে সাত উইকেট হারিয়ে ফেলে আসাদ ভালার টিম। তবে আটে ব্যাট করতে আসা কিপলিন ডোরিগা ৩৪ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস না খেললে পাপুয়া নিউ গিনি এই রানও তুলতে পারত না। এদিন ব্যাট হাতে কামাল করার পর শাকিব বল হাতেও চমকে দেন। তুলে নেন চার উইকেট। মহম্মদ সইফুদ্দিন ও তাসকিন আহমেদ দু'টি করে উইকেট পেয়েছেন। একটি উইকেট মেহদি হাসানের।

ওমানের বিরুদ্ধে জিতে বিশ্বকাপে টিকে থাকলেও স্বস্তিতে ছিল না বাংলাদেশ। নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারাতেই হত শাকিবদের। তবেই মূল পর্বে যাওয়ার সুযোগ পেতেন মাহমুদুল্লাহর দল। এদিন পাপুয়া নিউ গিনিকে বড় ব্যবধানে হারিয়ে সেই কাজটাই করল বাংলাদেশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)