হারের জন্য শিশিরকে দুষলেন সাকিব

হেরে বিদায় নিতে হল। আর সেই হারের কারণে শিশিরকে ভিলেন বানালেন সাকিব আল হাসান। দিন রাতের ক্রিকেটে হারলে হারের পিছনে শিশিরকে দোষ অনেকেই দিয়ে থাকেন, এটাই রেওয়াজ। কিন্তু যেহেতু তাঁর নাম সাকিব, আর তাঁর স্ত্রী-এর নাম শিশির। তাই এটা একটু আলাদা মাত্রা নিল।

Updated By: Dec 14, 2015, 07:06 PM IST
হারের জন্য শিশিরকে দুষলেন সাকিব

ওয়েব ডেস্ক: হেরে বিদায় নিতে হল। আর সেই হারের কারণে শিশিরকে ভিলেন বানালেন সাকিব আল হাসান। দিন রাতের ক্রিকেটে হারলে হারের পিছনে শিশিরকে দোষ অনেকেই দিয়ে থাকেন, এটাই রেওয়াজ। কিন্তু যেহেতু তাঁর নাম সাকিব, আর তাঁর স্ত্রী-এর নাম শিশির। তাই এই কথাটা একটু আলাদা মাত্রা নিল।

আসলে ব্যাপার হল বাংলাদেশের আইপিএলের ধাঁচে টুর্নামেন্ট বিপিএল (বাংলাদেশ প্রিমিয়র লিগ)-এ কোয়ালিফায়ার থেকে বিদায় নিতে হল দেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে। আর সেই হারের জন্য শিশিরে সমস্যা হচ্ছিল জানিয়ে সাকিববলেন, 'এতটা শিশির পড়বে তা ধারণা করতে পারিনি। আমাদের দলে তিন-চারজন দক্ষ স্পিনার ছিল। কিন্তু শিশিরের কারণে বল গ্রিপ করা কঠিন হয়ে যাচ্ছিল। এটা ওদের সাহায্য করেছে।'

 রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কোয়ালিফায়ার-২ ম্যাচে বরিশাল বুলসের কাছে পাঁচ উইকেটে হেরেছে সাকিবের রংপুর রাইডার্স। আমেরিকা থেকে বিপিএলের শিরোপা আবার নিজের ঘরে তুলবেন সেই স্বপ্ন নিয়ে গত ২২ নভেম্বর দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। ৪৯ ঘণ্টার ভ্রমণ শেষে সকাল ১১টায় ঢাকায় নেমে দুপুর ২টায় মাঠে খেলতে নেমে ছিলেন তিনি। কষ্ট কম করেননি সাকিব। কিন্তু অবশেষ খালি হাতেই ফিরতে হচ্ছে দুনিয়ার অন্যতম সেরা অলরাউন্ডারকে।