IND vs AFG: শিবম মোহালি মাতালেন কোন মন্ত্রে? মস্তিষ্কের পাকশালায় ছিল ধোনি-রোহিত মশলা!

Shivam Dube reveals tips from MS Dhoni Rohit Sharma: শিবম দুবের ব্য়াটে দুরন্ত জয় পেয়েছে ভারত। মোহালিতে ম্য়াচ জেতানো ইনিংস খেলে তরুণ ক্রিকেটার ধন্য়বাদ জানালেন ধোনি-রোহিতকে।

Updated By: Jan 12, 2024, 04:01 PM IST
IND vs AFG: শিবম মোহালি মাতালেন কোন মন্ত্রে? মস্তিষ্কের পাকশালায় ছিল ধোনি-রোহিত মশলা!
শিবমের কৃতজ্ঞতায় ধোনি-রোহিত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাড় কাঁপানো ঠান্ডায় ভারত পেয়েছে গরমাগরম জয়, মোহালি মাতিয়েছেন দুরন্ত শিবম দুবে (Shivam Dube)। তাঁর ব্য়াটে ভর করেই ভারত জিতেছে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্য়াচ। শুরু হয়েছে আরও একটা নতুন সিরিজ।তিন ম্য়াচের টি-২০ সিরিজে মুখোমুখি হয়েছেন রোহিত শর্মা ও ইব্রাহিম জরদানরা। গত বৃহস্পতিবার মোহালিতে হয়েছে প্রথম টি ২০। রোহিত অ্যান্ড কোং হেসেখেলে ছয় উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। আফগানিস্তান টস হেরে প্রথমে ব্য়াট করে তুলেছিল পাঁচ উইকেটে ১৫৮ রান। জবাবে ভারত ১৫ বল হাতে রেখেই ম্য়াচ বার করে আনল অনায়াসে। সৌজন্য়ে দেশের বাঁ-হাতি তরুণ ব্য়াটিং অলরাউন্ডার। ৩০ বছরের মুম্বইকরের মধ্য়ে অনেকেই খুঁজে পাচ্ছেন আগামীর যুবরাজ সিংকে (Yuvraj Singh)। কারোর মতে শিবম হতে পারেন পরের হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

আরও পড়ুন: IND vs AFG 1st T20I: শুভমনের আচরণে প্রচণ্ড রুষ্ট রোহিত, অকপটে স্বীকার করেও জিতলেন হৃদয়!

শুভমন গিল ও রোহিত শর্মা ভারতের হয়ে রান তাড়া করতে নেমেছিলেন। তবে রোহিত মাত্র ২ বলে ০ রানে আউট রানআউট হয়ে যান। রোহিত মিড-অফে ড্রাইভ করে সিঙ্গলের জন্য শুভমনকে ডেকে ছুটেছিলেন। তবে শুভমন রোহিতের দিকে না তাকিয়ে বলের দিকে তাকিয়ে ছিলেন হাঁ করে। তিনি ক্রিজ থেকে এক চুলও নড়েননি। রোহিত ছুটে আসায় রান-আউট হয়ে যান। রোহিত অত্য়ন্ত অসন্তুষ্ট হয়ে শুভমনকে দু'কথা শুনিয়েই ক্রিজ ছাড়েন। এরপর শুভমনের সঙ্গী হন তিলক বর্মা। দারুণ ব্য়াট করতে শুরু করেন তাঁরা। তবে শুভমন ১২ বলে ২৩ রান করে আউট হয়ে যান। মুজিব উর রহমানের শিকার হন তিনি। শুভমন ফেরার প্রায় কিছুক্ষণের মধ্য়েই ফেরেন তিলকও। তিনি করেন ২২ বলে ২৬ রান। ওমরজাইয়ের বলে ক্য়াচ আউট হন তিলক। তখন ভারতের স্কোরবোর্ড বলছে ৮.৪ ওভারে তিন উইকেটে ৭২ রান। এরপর ভারতকে আর চিন্তা করতে হয়নি। মিডল অর্ডারে গুরুদায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন শিবম। ৪০ বলে ৬১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। মারেন পাঁচটি চার ও দু'টি ছয়। শিবমকে দারুণ সঙ্গ দেন জীতেশ শর্মা (২০ বলে ৩১) ও রিঙ্কু সিং ( ৯ বলে অপরাজিত ১৬)। মোহালি থেকে দুই দলে চলে যাবে ইন্দোরে।  

এখন প্রশ্ন শিবম মোহালি মাতালেন কোন মন্ত্রে? চেন্নাই সুপার কিংসে এমএস ধোনির নেতৃত্বে খেলা শিবম প্রথমেই জানালেন কিংবদন্তির কথা। ম্য়াচের পর শিবম বলেন,'আমি যখন ব্য়াট করতে এসেছিলাম, তখন ভেবে নিয়েছিলাম যে, আমি এমএস ধোনির থেকে ম্য়াচ ফিনিশ করার যে শিক্ষা পেয়েছি, সেটাই কাজে লাগাব। আমি মাহি ভাইয়ের সঙ্গে কথা বলি। সেই আমাকে বলে বিভিন্ন পরিস্থিতিতে কীভাবে সামাল দিতে হবে। উনি আমাকে দু-তিনটি টিপস দিয়েছেন। আমার ব্য়াটিংয়েরও রেটিং দিয়েছেন। আমার মনে হয় মাহি ভাইয়ের থেকে ক্রমাগত পাওয়া রেটিংই আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে।' শিবম ভোলেননি রোহিতের কথাও। শিবম বলছেন, 'রোহিত আমাকে সমর্থন করেছেন। তিনি বলেছেন, আমি যে কোনও পরিস্থিতিতে ম্য়াচ বার করতে পারি। দল আমাকে বিশ্বাস করে। রোহিত আমাকে পজিটিভ থাকতে বলেছেন। সেটাই আমাকে সাহায্য করে। খেলার পর আমার ইনিংসের খুব প্রশংসাও করেছেন। আমি আগামী দিনেও খেলা নিয়ে ওঁর সঙ্গে কথা বলতে থাকব।'
 
মোহালিতে শুধু ম্য়াচ জিতিয়েই ম্য়াচের সেরা হননি শিবম। তিনি চতুর্থ ভারতীয় (পুরুষ) ক্রিকেটার হিসেবে রেকর্ড করেছেন। টি২০আই-তে বিরাট কোহলি, হার্দিক পাণ্ডিয়া, যুবরাজ সিং এক ম্য়াচে একাধিকবার হাফ সেঞ্চুরির করার সঙ্গেই উইকেট পেয়েছেন। এবার সেই ক্লাবে নাম লেখালেন শিবম। 
 

আরও পড়ুন: WATCH: ছিলেন ভাইয়ের বিয়েতে, সোজা হেলিকপ্টারে স্টেডিয়ামে! নেটপাড়ায় ঝড় তুলল ভিডিয়ো

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.