BCCI: দুই তরুণের বদলে যাচ্ছে জীবন, বাম্পার পুরস্কার বোর্ডের, বিশ্বকাপেও জায়গা নিশ্চিত!

Shivam Dube, Yashasvi Jaiswal Set to be Offered BCCI Central Contracts:  রোহিত শর্মার দলের দুই তরুণ  ক্রিকেটারের জীবন বদলে যাচ্ছে। সিদ্ধান্ত নিয়েই ফেলেছে বিসিসিআই।  

Updated By: Jan 17, 2024, 03:37 PM IST
BCCI: দুই তরুণের বদলে যাচ্ছে জীবন, বাম্পার পুরস্কার বোর্ডের, বিশ্বকাপেও জায়গা নিশ্চিত!
চলে এল বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের দুই তরুণ ক্রিকেটার-যশস্বী জয়সওয়াল ও শিবম দুবের (Yashasvi Jaiswal, Shivam Dube) জীবন বদলে যেচে চলেছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) যশস্বী-শিবমের সাম্প্রতিক পারফরম্য়ান্সের কথা ভেবে বিরাট সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। একেবারে বোর্ডের বাম্পার পুরস্কারই পেতে চলেছেন দুই তরুণ। জানা যাচ্ছে বিসিসিআই এবার যশস্বী-শিবমকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির মধ্য়ে আনতে চলেছে। পাশাপাশি এও জানা যাচ্ছে যে, দুই ক্রিকেটারই আসন্ন টি-২০ বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন। এমনটাই রিপোর্ট একাধিক মিডিয়ার।

আরও পড়ুন: IND vs AFG: ইতিহাসের দরজায় ভারত, মুছে যাবে পাকিস্তানের নাম, রোহিতদের সামনে বিশ্বরেকর্ড

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন বোর্ডের এক আধিকারিক। তিনি বলেন, 'নির্বাচক এবং টিম ম্য়ানেজমেন্ট চায় ও আরও একটু বেশি করে বল করুক। এটুকু বলাই যায় যে এটা করলে, খেলোয়াড় দুবের মধ্য়ে অপরিমেয় মূল্য যোগ করবে। ঠিক এই কারণেই ভারত-আফগানিস্তান সিরিজে ও বল করছে। আরও কয়েক ওভার করতে পারলেই, ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন মুলুকে যৌথভাবে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপে ওর জায়গা পাকা হয়ে যাবে। এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ ও চোট- আঘাত প্রবণ হার্দিক পান্ডিয়ার আদর্শ ব্যাক-আপ।'

যশস্বী গতবছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়েই টেস্ট অভিষেক করেছিলেন। তারপর থেকে তিনি লাল বলের ক্রিকেটে ৩১৬ রান করেছেন ৪৫.১৪-এর গড়ে। তাঁর ঝুলিতে একটি সেঞ্চুরি ও একটি হাফ-সেঞ্চুরি রয়েছে। ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে যশস্বী ১৬ বার দেশের জার্সিতে মাঠে নেমেছেন। ১৬৮.৮১-এর স্ট্রাইক রেটে করেছেন ৪৯৮ রান। এশিয়ান গেমসে জিতেছেন সোনাও। হাঁকিয়েছেন সেঞ্চুরিও। তাঁর গড় ৩৫.৫৭। অন্য়দিকে শিবম কিন্তু প্রায় তিন বছর পর আন্তর্জাতিক টি-২০ ফরম্য়াটে ফিরলেন। ২০টি টি-২০ আই ম্য়াচে তিনি করেছেন ২৭৫ রান। নিয়েছেন আট উইকেট।
 
২০০৭ সালে প্রথমবার হয়েছিল টি-২০ বিশ্বকাপ। চলতি বছর কুড়ি ওভারের কাপযুদ্ধেরনবম সংস্করণ। যা হবে রীতিমতো মেগা। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। নেপাল এই প্রথম টি-২০ বিশ্বকাপ খেলবে। অন্য়দিকে ওমান এই প্রথমবার প্রাথমিক পর্যায় পেরিয়ে মূল পর্বে পা রাখছে। সুযোগ পেয়েছে উগান্ডাও। মার্কিন মুলকে ফ্লোরিডার লডারহিল, মরিসভিল, ডালাস এবং নিউ ইয়র্ককে টুর্নামেন্টের ম্যাচ ও অনুশীলনের জন্য বেছে নেওয়া হয়েছে। আইসিসি বিশ্বযুদ্ধের সূচি ও গ্রুপবিণ্যাস ঘোষণা করে দিয়েছে। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বিশ্বযুদ্ধ চলবে। ৯ ভেন্য়ুতে ৫৫ ম্য়াচ। উদ্বোধনী ম্য়াচেই মাঠে নামছে আয়োজক দেশ আমেরিকা। তাদের প্রতিপক্ষ কানাডা। টুর্নামেন্টের হাই-ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্য়াচ হবে ৯ জুন নিউ ইয়র্কে। ২৯ জুন ফাইনাল হবে বার্বোডোজে।

আরও পড়ুন: Mohammed Shami: 'কেউ ছেড়ে গেলে কিসসু যায় আসে না'! বিস্ফোরক শামির নিশানায় কে?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)
 

 

.