শ্রেয়সের সেঞ্চুরি, রাহুলের দাপট! প্রথম ওয়ান-ডে ম্যাচে ভারতের দাদাগিরি

নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ৬১ বলে ৮৬ রানের ঝকঝকে ইনিংস খেলে রাহুল বোঝালেন, তিনি এখনই দমছেন না। কিউয়িদের ডেরায় তিনি এমন শক্ত ভিত গড়ে আসবেন যে তা দিয়ে কেরিয়ারের আগামী কয়েক বছরের সুন্দর ইমারত তৈরি হয়ে যাবে!

Updated By: Feb 5, 2020, 11:38 AM IST
শ্রেয়সের সেঞ্চুরি, রাহুলের দাপট! প্রথম ওয়ান-ডে ম্যাচে ভারতের দাদাগিরি

নিজস্ব প্রতিবেদন : কেরিয়ারে এমন সোনাঝরা সময় হয়তো প্রতিটা ক্রিকেটারের আসে। তবে সেই সুসময়ে ক্রিকেট ঈশ্বর সবার জন্য কি এতটা অকৃতদার হন? কে এল রাহুলের জন্য দুহাত খোলা রেখেছেন ক্রিকেট ঈশ্বর। দুহাত দিয়ে খোলা মনে আশীর্বাদ বিলিয়ে চলেছেন রাহুলের জন্য। সাফল্য আসছে। তার থেকেও বড় কথা, সাফল্য দীর্ঘজীবি হচ্ছে। ফর্ম বলতে পারেন। বা বলতে পারেন কে এল রাহুলের সৌভাগ্য। তবে ভারতীয় ক্রিকেট আকাশে এখন তিনিই যে সব থেকে উজ্জ্বল তারা, তা নিয়ে আর তর্ক থাকতে পারে না। 

টি-২০ সিরিজ থেকে তিনি ফুরফুরে মানসিকতা বয়ে চলেছেন। খোলা মনে ব্যাটিং করতে পারলে যে কোনও ব্য়াটসম্যান হয়তো এমনই কামাল করতে পারেন। কে এল রাহুল সেটাই বোঝাচ্ছেন। ব্য়াচ হাতে নেমে সফল। উইকেটের পিছনে গ্লাভস হাতে সফল। যে কোনও জায়গায় তিনি সাবলীল হয়ে উঠেছেন। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে ৬১ বলে ৮৬ রানের ঝকঝকে ইনিংস খেলে রাহুল বোঝালেন, তিনি এখনই দমছেন না। কিউয়িদের ডেরায় তিনি এমন শক্ত ভিত গড়ে আসবেন যে তা দিয়ে কেরিয়ারের আগামী কয়েক বছরের সুন্দর ইমারত তৈরি হয়ে যাবে! 

আরও পড়ুন-  ICC U-19 World Cup 2020: পাকবধ ভারতের; ১০ উইকেটে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ ফাইনালে মেন ইন ব্লু

শ্রেয়স আইয়ার যেমন রাঁধেন, তেমনই চুলও বাঁধেন। মাঠের বাইরে দুর্দান্ত নাচছেন। আর মাঠের ভিতর কিউয়ি বোলারদের নাচাচ্ছেন। ১০৭ বলে ১০২ রানের পার্টনারশিপ খেলে তিনি বিরাট কোহলিকে নিশ্চিন্ত করলেন। কোহলির এদিন কোহলিচিত হল না হয়তো। ক্যাপ্টেন করলেন ৫১। তবে চিন্তার কারণ হয়ে দাঁড়াল পৃথ্বী শ-র ফর্ম। এমনিতে চোটের জন্য রোহিত শর্মা খেলতে পারছেন না। পৃথ্বী ও মায়াঙ্ক আগরওয়াল (৩২) মিলে এদিন জমকালো ওপেনিং করতে পারলেন না। তবে সেসব খামতি ঢেকে দিলেন রাহুল-শ্রেয়স। টিম ইন্ডিয়া এখন স্লোগান- রাহুল হ্যায় তো মুমকিন হ্যায়। নিউ জিল্যান্ডকে ৩৪৭ রানের লক্ষ্যমাত্রা দিল ভারতীয় দল।

.