IPL 2022: নিলামে বাজার আগুন হবে এই ভারতীয়র! ঝাঁপাচ্ছে তিন হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি

নিলামের আগেই বাজার গরম হচ্ছে এই ব্যাটারেরI ফ্র্যাঞ্চাইজিগুলি নিতে ঝাঁপাচ্ছে তাকেঁI

Reported By: শুভপম সাহা | Updated By: Jan 17, 2022, 06:18 PM IST
IPL 2022: নিলামে বাজার আগুন হবে এই ভারতীয়র! ঝাঁপাচ্ছে তিন হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি

নিজস্ব প্রতিবেদন: আগামী ৭ ও ৮ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে আইপিএলের মেগা নিলাম (IPL 2022 Mega Auction)। এবারের আইপিএল আর ৮ দলীয় নয়, ফের 'ক্রোড়পতি' লিগের (IPL 2022) ১৫তম সংস্করণ ফের দেখবে ১০ দলের লড়াই। ফ্র্যাঞ্চাইজিগুলি চাইবে ওই দুই দিনের মধ্যে নিজেদের সর্ব শক্তি দিয়ে সেরার সেরা প্লেয়ারদের সই করাতে। 

নিলামে বাজার আগুন হতে চলেছে ভারতের তরুণ ক্রিকেটার ও দিল্লি ক্য়াপিটালসের প্রাক্তন অধিনায়ক শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer)। দ্য টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট বলছে যে, আইপিএলের তিন হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি আইয়ারকে নিতে ঝাঁপাচ্ছে। তিলোত্তমার ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সই (Kolkata Knight Riders) নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), ও পঞ্জাব কিংসও (Punjab Kings) নিতে মরিয়া আইয়ারকে।

আরও পড়ুন: Jasprit Bumrah: কোহলির জুতোয় পা গলাতে প্রস্তুত বুমরা! জানিয়ে দিলেন সাংবাদিক বৈঠকে

ঘটনাচক্রে এই তিন ফ্র্যাঞ্চাইজিতেই এখন আর অধিনায়ক নেই।  শাহরুখ খানের কেকেআর (Shah Rukh Khan) অইন মর্গ্যানকে ছেড়ে দিয়েছে।  অন্যদিকে বিরাট কোহলি (Virat Kohli) জানিয়ে দিয়েছেন তিনি আর ক্যাপ্টেন থাকবেন না আরসিবি-র। এমনকী পঞ্জাবও ছেড়ে দিয়েছে কেএল রাহুলকে (KL Rahul)। ফলে দুরন্ত ব্যাটার হিসাবেই নয় আইয়ারকে ক্যাপ্টেন করার কথাই ভাবছে এই তিন দল। আইয়ার এখন ফ্রি-এজেন্ট। তাঁকে দিল্লি আর ধরে রাখেনি। রিপোর্ট বলছে, "কোহলি আরসিবি-র অধিনায়কত্ব ছাড়ার পর আরসিবি আইয়ারকে ক্যাপ্টেন করতে অত্যন্ত আগ্রহী। আগামী মাসে নিলামে আইয়ারের জন্য তারা আগ্রাসী হয়ে ঝাঁপাবে। কেকেআর ও পঞ্জাব কিংসের চোখও আইয়ারের ওপর।"

গতবছর চোট পেয়ে আইয়ার ছিটকে যাওয়ায় পন্থকেই ক্যাপ্টেন হিসাবে বেছে নেয় রিকি পন্টিংয়ের টিম। পন্থের আগে আইয়ার দিল্লির ক্যাপ্টেন ছিলেন ২০২০ সালের আইপিএলে। ২৭ বছরের মুম্বইয়ের ব্যাটার শুধু ব্যাট হাতেই (৩৪.০০-এর গড়ে ৫১৯) সেবার ছাপ রাখেননি মাঠে, ক্যাপ্টেন হিসাবেও দিল্লিকে নিয়ে যান ফাইনালে। ফলে ক্যাপ্টেন হিসাবেও যথেষ্ট অভিজ্ঞ আইয়ার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.