ওয়ার্নার, স্মিথ আর ব্যানক্রফটের সঙ্গে চুক্তি বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া

তিন তারকা ক্রিকেটারের পরিবর্তে অল-রাউন্ডার মার্কস স্টইনিস-সহ দুই ফাস্ট বোলার জে রিচার্ডসন ও কেন রিচার্ডসন এবং অ্যান্ড্রু টাইয়ের সঙ্গে চুক্তি করল ক্রিকেট অস্ট্রেলিয়া। একই সঙ্গে টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে অভিষেক করা উইকেট কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স কারের সঙ্গেও চুক্তি করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। 

Updated By: Apr 11, 2018, 06:28 PM IST
ওয়ার্নার, স্মিথ আর ব্যানক্রফটের সঙ্গে চুক্তি বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন: বল বিকৃতি কাণ্ডের জের! স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ব্যানক্রফটের সঙ্গে চুক্তি বাতিল করল ক্রিকেট অস্ট্রেলিয়া। অন্যদিকে এই তিন তারকা ক্রিকেটারের পরিবর্তে অল-রাউন্ডার মার্কস স্টইনিস-সহ দুই ফাস্ট বোলার জে রিচার্ডসন ও কেন রিচার্ডসন এবং অ্যান্ড্রু টাইয়ের সঙ্গে চুক্তি করল ক্রিকেট অস্ট্রেলিয়া। একই সঙ্গে টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটে অভিষেক করা উইকেট কিপার-ব্যাটসম্যান অ্যালেক্স কারের সঙ্গেও চুক্তি করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। 

আরও পড়ুন- চেন্নাইয়ে জাদেজাকে লক্ষ্য করে উড়ে এল জুতো!

আগামী একবছর ব্যাগি গ্রিনরা টি-টোয়েন্টিতেই সবথেকে বেশি মননিবেশ করবে, আর সে কারণেই উঠতি তারকাদের বোর্ডের চুক্তিতে নিয়ে আসতে আগ্রহ দেখিয়েছে অস্ট্রেলিয়া। ২০১৯-এ ইংল্যান্ড এবং ওয়েলসে অনুষ্ঠিত হতে চলা ক্রিকেট বিশ্বকাপ এবং আগামীদিনের ক্রিকেটসূচি অনুযায়ীই এই পাঁচ ক্রিকেটারকে বোর্ডের চুক্তির অন্তর্গত করা হয়েছে বলেই মত ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকমণ্ডলীর প্রধান ট্রেভর হনসের। 

আরও পড়ুন-  'ঘর হারা' ধোনিরা!

উল্লেখ্য, জেমস প্যাটিনসন এবং নাথান নাইলের মত বোলারকে চুক্তি তালিকার বাইরেই রেখেছে বোর্ড। তবে আগামী দিনে প্যাটিনসন এবং নাইল পারফর্ম্যান্সের ভিত্তিতেই জাতীয় দলে ফিরবে,  বলে আশা ট্রেভর হনসের।  

প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে নাম জড়ায় অজি অধিনায়ক স্টিভ স্মিথ-সহ দলের আরও দুই তারকা ক্রিকেটার ওয়ার্নার এবং ব্যানক্রফটের। সাংবাদিক সম্মেলনে নিজের দোষ স্বীকারও করেন স্মিথ। এরপরই অস্ট্রেলিয়ার অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। পদ খোয়ান দলের সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারও। বল বিকৃতির মতো মারাত্মক অপরাধের সাজা হিসেবে ১২ মাস ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছেন স্মিথ-ওয়ার্নার। পাশাপাশি, ব্যানক্রফটকে ৯ মাসের নির্বাসন দেওয়া হয়েছে। ফলে, আইপিএল থেকেও ছিটকে গিয়েছেন তাঁরা। 

.