ফুটবল বন্ধ! মিলিটারি ট্রেনিং নিতে যাচ্ছেন দক্ষিণ কোরিয়ার ফুটবল তারকা

সন ২০১৮ সালে এশিয়ান গেমস ফুটবলে দক্ষিণ কোরিয়াকে সোনার পদক এনে দিয়েছিলেন।

Updated By: Apr 8, 2020, 06:09 PM IST
ফুটবল বন্ধ! মিলিটারি ট্রেনিং নিতে যাচ্ছেন দক্ষিণ কোরিয়ার ফুটবল তারকা

নিজস্ব প্রতিবেদন— দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রীয় নিয়ম, দেশের প্রত্যেককে দুবছর বাধ্যতামূলকভাবে মিলিটারি সার্ভিস প্রদান করতে হবে। তবে এক্ষেত্রে দেশকে যদি কেউ আন্তর্জাতিক মঞ্চ থেকে কোনও সম্মান বা পদক এনে দিতে পারেন তা হলে তাঁর ক্ষেত্রে নিয়মের ফাঁস আলগা হবে। সেই ব্যক্তিকে তখন মাত্র তিন সপ্তাহের জন্য মিলিটারি সার্ভিস প্রদান করতে হবে। এবার ইংল্যান্ডের ক্লাব টটেনহ্যামের দক্ষিণ কোরিয়ান তারকা ফরোয়ার্ড হিউং মিন সন বাধ্যতামূলক তিন সপ্তাহের মিলিটারি ট্রেনিং করতে যাবেন বলে জানিয়েছেন।

সন ২০১৮ সালে এশিয়ান গেমস ফুটবলে দক্ষিণ কোরিয়াকে সোনার পদক এনে দিয়েছিলেন। তাই তিনি মাত্র তিন সপ্তাহ মিলিটারি ট্রেনিং করবেন। সন তাই এই সময়টাকেই বেছে নিয়েছেন। কারণ এখন বিশ্বের প্রায় সব জায়গাতেই পেশাদার সব টুর্নামেন্ট বন্ধ। ফুটবল গড়াচ্ছে না মাঠে। বাড়িতে বসে না থেকে তিনি তাই বাধ্যতামূলক মিলিটারি ট্রেনিং করে নিতে চাইছেন এই সময়। নিজের ক্লাব টটেনহ্যামের থেকে অনুমতি নিয়ে তিনি দেশে ফিরেছেন। ইংলিশ প্রিমিয়র লিগ আপাতত বন্ধ। তবে দেশে ফিরে তাঁকে ১৪ দিন হোম কোয়ারান্টিনে থাকতে হয়েছে।

আরও পড়ুন— টিম ইন্ডিয়ার সেরা PUBG প্লেয়ারের ফর্ম পড়তির দিকে! পর্দা ফাঁস টুইট চ্যাটে

১৪ দিনের হোম কোয়ারান্টিন পর্ব শেষ হলে ২০ এপ্রিল জেজু দ্বীপে মিলিটারি ট্রেনিংয়ে যোগ দিবেন সন। সেখানে মাস্ক ছাড়া কীভাবে কাঁদানে গ্যাসের মোকাবিলা করা যায় তার ট্রেনিং নেবেন তিনি। এছাড়া ৪০ কেজি ভার নিয়ে ৩০ কিলোমিটার রাস্তা পাড়ি দেওয়া এবং বন্দুক নিয়ে শ্যুট করার ট্রেনিংয়ে অংশ নেবেন তিনি।   

.