মাঠের যে কোনওপ্রান্তে বল মারতে পারে ধোনি, মহেন্দ্রর পাশে মহারাজ

 তবে ধোনির এখনও দেওয়ার অনেক কিছু রয়েছে বলে মনে করেন সৌরভ। 

Updated By: Nov 25, 2018, 11:04 PM IST
মাঠের যে কোনওপ্রান্তে বল মারতে পারে ধোনি, মহেন্দ্রর পাশে মহারাজ

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকটা সিরিজে একেবারে ফর্মে নেই মহেন্দ্র সিং ধোনি। দলে তাঁর জায়গা নিয়ে উঠে গিয়েছে প্রশ্ন। কিন্তু মহেন্দ্র সিং ধোনির পাশেই দাঁড়ালেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে মনে করিয়ে দিলেন, ধোনিকে জায়গা ধরে রাখতে হলে ভাল খেলতে হবে।

ভারতীয় ক্রিকেটের পুরুষ দলে মহেন্দ্র সিং ধোনির ফর্ম নিয়ে জমেছে আশঙ্কার মেঘ। তবে ধোনির এখনও দেওয়ার অনেক কিছু রয়েছে বলে মনে করেন সৌরভ। তাঁর কথায়,''ধোনি চ্যাম্পিয়ন। টি-২০ বিশ্বকাপ জেতার পর গত ১২-১৩ বছর ধরে দারুণ কেরিয়ার ধোনির। তবে অন্যদের মতো তাঁকে পারফর্ম করতে হবে। তবে জীবনের প্রতিটি পর্যায়ে পারফর্ম করে যেতে হয়। আমি বিশ্বাস করি, এখনও মাঠের যে কোনও প্রান্তে বল মারতে পারে ধোনি''।

ভারত অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে উচ্ছ্বসিত সৌরভ। তাঁর কথায়, ''বিরাটের পরিসংখ্যান অসাধারণ। ওঁর মতো অধিনায়ক ভারতের দরকার। জেতা ছাড়া আর কিছু বোঝে না বিরাট''।    

অস্ট্রেলিয়া সিরিজে দুপক্ষের মধ্যে মাঠে মুখের লড়াই চলতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সৌরভ বলেন,''কেউই হারতে চায় না। তবে গণ্ডিতে থাকতে হবে। স্টিভ ওয়া ও রাহুল দ্রাবিড় এটা করে দেখিয়েছেন''।   

এদিন মিতালি রাজের পাশে দাঁড়িয়ে মহারাজ বলেন, ''ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার পর আমাকেও ডাগআউটে বসতে হয়েছিল। মিতালিকে বাদ দেওয়া পর, বলেছিলাম, স্বাগত আমাদের দলে''। ২০০৬ সালে পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের কথা স্মরণ করিয়ে সৌরভ বলেন, ''ফৈজলাবাদে আমাকে বসানো হয়েছিল। একদিনের ক্রিকেটে ভাল খেলেও প্রায় ১৫ মাস বসেছিলাম। এটা জীবনের অংশ। বিশ্বের সেরাদের একটা সময় দরজা দেখানো হয়''। তবে মিতালির ক্রিকেট সফর এখানেই শেষ হচ্ছে না বলে মত সৌরভের। ভারতের প্রাক্তন অধিনায়কের পরামর্শ, ''নিজের উপরে বিশ্বাস রাখ, তুমিই সেরা। আবারও সুযোগ আসবে। মিতালিকে বাদ দেওয়ায় যতটা হতাশ হয়েছি, দেশ হারায় তার চেয়ে বেশি হয়েছি''।.

আরও পড়ুন- ডিসেম্বর থেকে বাড়তে পারে টিভি, ফ্রিজ, ওয়াশিংমেশিন-সহ ভোগ্যপণ্যের দাম